1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ইউক্রেন-ইসরায়েলের সহায়তা বিলে বাইডেনের স্বাক্ষর আবারও সারাদেশে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যদের হস্তান্তর সম্পন্ন চলমান যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের নিকট প্রধানমন্ত্রীর আহ্বান মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ-ওবায়দুল কাদের রানা প্লাজা ট্র্যাজেডির ১১ বছর আজ ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির অভিযোগ অনুসন্ধান প্রতিবেদন দাখিলের নির্দেশ হাইকোর্টের কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেনের ৩ বগি লাইনচ্যুত র‌্যাবের নয়া মুখপাত্র কমান্ডার আরাফাত ইসলাম ছয় দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রীর থাইল্যান্ড গমন

বাইরের খাবার খেতে ভয়? কম সময়ে রাইস কুকারেই বানিয়ে ফেলুন সুস্বাদু নানা পদ

  • সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ২৫৩

ছোট্ট পরিবার। স্বামী-স্ত্রী ব্যস্ত অফিস নিয়ে। এই পরিস্থিতিতে সবসময় রান্নাবান্না করাও সম্ভব হয়ে ওঠে না। তাই ভরসা চটজলদি কিনে নেওয়া। তাইই করতেন এতদিন তাঁরা। কিন্তু করোনা কালে যেন জীবনের নিত্য নৈমিত্তিক রুটিন বদলে গিয়েছে। ইচ্ছা করছে বাইরের খাবারের রসনাতৃপ্ত করার। কিন্তু আতঙ্কে তা আর খাওয়া হচ্ছে কই? পরিবর্তে নিউ নর্মাল জীবনে বাড়ির খাবারই খেতে হচ্ছে সকলকে। এই পরিস্থিতিতে আমি নিজেই হয়ে যেতে পারেন মাস্টারশেফ। বাড়িতে থাকা রাইস কুকারেই বানিয়ে ফেলুন সুস্বাদু খাবারদাবার। আপনার জন্য রইল নতুন পদের রেসিপি।

আপনি কি খুব পিৎজা খেতে ভালবাসেন? তবে রান্নাঘরে থাকা রাইস কুকারে (Rice coocker) বানিয়ে ফেলতে পারেন আপনার প্রিয় খাবার। বেশ কয়েকটি আটা কিংবা ময়দার লেচি নিন। এবার তার উপর কুচি করা চিজ, মাংস, নুন, গোলমরিচ দিন। তার উপর দিন অলিভ অয়েল। এবার রাইস কুকার গরম করুন। তার মধ্যে সাজানো ময়দার লেচি রেখে দিন। আধঘণ্টার মধ্যেই দেখবেন তৈরি সুস্বাদু খাবার।ময়দার কয়েকটা লেচি নিন। এবার তার মধ্যে মাংস কিংবা শাকসবজি দিয়ে তৈরি করা পুর ঢুকিয়ে দিন। ওই লেচিগুলি রেখে দিন রাইস কুকারে। লেচি নরম হয়ে গেলে নামিয়ে নিন। নাম দিন নিজের ইচ্ছামতো। বাড়িতে খুদে সদস্য থাকলে রাইস কুকারে তৈরি করা সুস্বাদু পদ, তার সন্ধেটা ভাল করে দিতে পারে।আপনি মাংস খেতে ভালবাসেন? তবে একটু অন্যরকমভাবে তা রান্না করে দেখতে পারেন।

প্রথমে মাংস ছোট ছোট টুকরো করে কেটে নিন। সঙ্গে নিন সামান্য গোবিন্দভোগ চাল। এবার প্রেশার কুকারে মাংস সেদ্ধ করে নিন। অন্য একটি পাত্রে সাদা তেল দিন। গরম হলে শুকনো লঙ্কা, কারিপাতা, কুচনো টমেটো দিন। হালকা ভাজা হয়ে গেলে তার মধ্যে ধুয়ে রাখা গোবিন্দভোগ চাল দিয়ে দিন। তারপর তাতে স্বাদমতো নুন, চিনি, কাঁচা লঙ্কা দিন। মাংস সেদ্ধর জলটা চালের মধ্যে দিয়ে দিন। প্রয়োজনে চাল সেদ্ধ হওয়ার জন্য একটু জল দিন। চাল সেদ্ধ হয়ে গেলে মাংসের টুকরোগুলি তাতে দিয়ে দিন। তারপর আপনার স্বাদমতো পেঁয়াজ কুচনো এবং মাখন ছড়িয়ে নামিয়ে নিন।

করোনা কালে পরিজনদের জন্মদিন রয়েছে? কিন্তু করোনার সময়ে বাইরে থেকে কেনা কেক খেতে মন চাইছে না? তবে বাড়িতে থাকা রাইস কুকারেই বানিয়ে ফেলুন কেক। কীভাবে বানাবেন? একটি পাত্রে ময়দা, ডিম, মাখন, গুঁড়ো করা চিনি এবং ভ্যানিলা এসেন্স নিন। তা ভাল করে মিশিয়ে নিন। এবার রাইস কুকারে ঢুকিয়ে ফেললেই দেখবেন কিছুক্ষণের মধ্যে আপনার কেক তৈরি হয়ে যাবে।

বাইরের খাবার খেতে পারছেন না বলে আর দুঃখ করবেন না। বরং এই সুযোগকে কাজে লাগিয়ে আপনি বাড়িতে সহজ উপায়ে রেস্তরাঁর মতো সুস্বাদু খাবারদাবার রান্না করুন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪