1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনাম :
চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু, চলবে ৯ মে পর্যন্ত টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কারিগরি শিক্ষার গুরুত্ব ও করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বেদে সম্প্রদায় থেকে উঠে আসা কাউন্সিলর রমজান আহমেদের জন্মদিন আজ

  • সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ২৩

নিজস্ব প্রতিবেদক

বেদে সম্প্রদায়ের হয়েও একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার দেখানো পথ অনুসরণ এবং নিজের অধ্যাবসায়ের মাধ্যমে মূল স্রোতে উঠে আসা সাভার পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রমজান আহমেদের ৪২তম জন্মদিন আজ।

১৯৮১ সালের ১৯ এপ্রিল এই দিনে ঢাকা জেলার সাভার উপজেলার বাড্ডা ভাটপাড়া এলাকায় জন্মগ্রহন করেন তিনি।

বেদে সম্প্রদায়ের চেইন মেকার খ্যাত রমজান আহমেদের জন্মদিনে দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা বিনিময় করেন অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজ সম্প্রদায়, সেবা গ্রহীতা, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা অজস্র শুভ কামনা ও প্রীতি জানিয়েছেন তাঁকে।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আলোর দূত খ্যাত ঢাকা মেট্রো পলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের প্রতিষ্ঠিত উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক (অর্থ) হিসেবে দ্বায়িত্ব পালনের মাধ্যমে বেদে সম্প্রদায়ের মূল স্রোতের লক্ষ্য বাস্তবায়নে শিক্ষার প্রসার ও মানোন্নয়নকল্পে সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ জায়গায় আলোচনায় আসেন রমজান আহমেদ।

সাধারণ বেদে সম্প্রদায়ের পাশাপাশি হিজড়াদের  কল্যাণে কাজ করে নন্দিত হয়েছেন তিনি।
জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে কাউন্সিলর হিসেবে দায়িত্বে আসার পর জনকল্যাণ মূলক কার্যক্রম আরো প্রসারিত হয়। বেদে সম্প্রদায় ও হিজড়া জনগোষ্ঠীকে বিভিন্ন অসামাজিক ও অপরাধ কর্মকান্ড থেকে বেরিয়ে আসতে বিশেষ ভূমিকা রয়েছে তার।

মরহুম জমির উদ্দিন ও আমেনা বেগম দম্পতির তৃতীয় সন্তান রমজান আহমেদ। বিভিন্ন গৌরবোজ্জ্বল ভূমিকায় প্রতিষ্ঠিত পাঁচ ভাইবোনের মধ্যে তিনি অনন্য।

কাউন্সিলর রমজান আহমেদ সাভার পৌর এলাকার বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাজীবন শুরু করে সাভার সরকারি কলেজ থেকে ১৯৯৯ সালে মানবিক শাখায় এইচএসসি পাস করেন। ছাত্র জীবন থেকেই বেদে সম্প্রদায়ের উন্নয়ন নিয়ে গবেষণা করে বাস্তবে তা পূরণে নিজেকে মনোনিবেশ করেন।

তিনি ২০১০ সাল থেকে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে কাজের পরিধি বাড়াতে ব্যাপক কার্য্যক্রম শুরু করেন। ২০১৬ সালে সরকার নিবন্ধিত পুরাবাড়ি সমাজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এছাড়াও ২০২১ সালে সারাদেশের প্রায় ১৭ লক্ষ্য বেদে সম্প্রদায়ের মানুষের সমর্থনে বেদে ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হন রমজান আহমেদ।

অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে চলতি বছরে ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের প্রতিষ্ঠিত উত্তরণ ফাউন্ডেশনের মাধ্যমে দৌলদিয়া পল্লীর যৌনকর্মীদের মূল স্রোতে নিয়ে আসতে নতুন আরো একটি প্রকল্পে কাজ করছেন তিনি।

এ পর্যন্ত বিভিন্ন কল্যাণ সংস্থা এবং সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন রমজান আহমেদ। নিজের পরিশ্রমের ফলশ্রুতিতে ২০২০ সালের ১৬ জানুয়ারি ঈর্ষণীয় সাফল্য হিসেবে জনগণের প্রত্যক্ষ ভোটে সাভার পৌরসভার ১ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হন তিনি।

বা বু ম/ এস আর

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪