1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম :
সীমান্তে হতাহতের ঘটনা শূন্যে নামিয়ে আনার বিষয়ে আলোচনা হয়েছে-শেখ হাসিনা ইতিহাস গড়ে সেমিতে আফগানিস্তান প্রথমবারের মতো ঢাকা রেঞ্জের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত ঢালাওভাবে পুলিশকে নিয়ে সমালোচনা করা উচিত না- সালমান এফ রহমান উচ্চশিক্ষায় বিদেশগামী শিক্ষার্থীদের মূ্ল্যবোধে স্থির থাকার পরামর্শ ‘জল্লাদ’ শাহজাহান আর নেই দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার নির্দেশ পেলে ব্যবস্থা-আইজিপি মেধাবী শিক্ষার্থীদের নিকট উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চালু হচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস আওয়ামী লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস

নড়াইলে নির্বাচন–পরবর্তী সহিংসতায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ দুজন গ্রেপ্তার

  • সময় : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ২২

সোহেল রানা

নির্বাচন–পরবর্তী সহিংসতাকে কেন্দ্র করে গাড়িতে আগুন ও ঘরবাড়ি ভাঙচুরের মামলায় নড়াইল সদর উপজেলার সিঙ্গাশোলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখকে (৩৬) গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (৪ জুন) দুপুর ১২টার দিকে নড়াইল পৌরসভার ধোপাখোলা মোড় থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

এদিকে ওই মামলায় উজ্জ্বলের অনুসারী আব্দুর রাজ্জাক (৪১) নামের আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার উজ্জ্বল শেখের (৩৭) বাড়ি ওই ইউনিয়নের গোবরা গ্রামে। তাঁর বাবার নাম আব্দুস সাত্তার শেখ। উজ্জ্বল শেখ ২০১৬ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। আব্দুর রাজ্জাক একই গ্রামের গোলাম রসুল মোল্যার ছেলে। নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, নড়াইল সদর উপজেলা নির্বাচনে গত ২১ মে ভোট গ্রহণ হয়। নির্বাচন–পরবর্তী সহিংসতার জের ধরে গত ২ জুন রাত ১২টার দিকে গোবরা গ্রামে নিউটন গাজীর বাড়িতে হামলা ও একটি প্রাইভেট কারে আগুন দেওয়া হয়। এ ঘটনায় গতকাল সোমবার নড়াইল সদর থানায় একটি মামলা করেন নিউটন গাজী। এতে উজ্জ্বল শেখসহ ১৫ জনকে এজাহার নামীয় আসামি করা হয়।

উজ্জ্বল বাহিনীর পলাতক আসামিরা হলেন, রাজু বিশ্বাস(৩৪), জাহিদ শেখ(৩৭), অয়ন শেখ(২১), টুটুল শেখ(৩৬), ইমন খন্দকার(২৫), আব্দুল আজিজ বিশ্বাস(৩৪), বিল্লাল হোসেন(৪৫), আজিজুর রহমান(৪০), সম্রাট(৩০), পিয়াস(২৮), মনিরুল বিশ্বাস(৪৮), খাজা শেখ(৫৫) ও আলিম শেখ(৫২)। এছাড়াও অজ্ঞাত আরো ২০ জনকে মামলায় আসামী করা হয়েছে।

গ্রেফতারকৃত সিঙ্গাশোলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখের নেতৃত্ত্বে তার বাহিনী নানা অপকর্মে জড়িত থাকায় স্বেচ্ছাসেবক লীগ থেকে তাকে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে সদর থানায় সন্ত্রাসী ও চাঁদাবাজিসহ পাঁচটি মামলা এবং একাধিক সাধারণ ডায়েরি (জিডি) রয়েছে। এর আগে ২০২২ সালের ১৯ সেপ্টেম্বর সিঙ্গাশোলপুর ইউনিয়নের নলদীরচর গ্রামের দুবাই প্রবাসী আকরাম শেখের স্ত্রী বীথি আক্তারের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে যান সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ ও তার বাহিনীর শীর্ষ সন্ত্রাসী মহাদেব সিকদার।

এদিকে অপকর্মের হোতা উজ্জ্বল শেখের গ্রেফতারের খবরে ভুক্তভোগীসহ এলাকার মানুষ আনন্দ প্রকাশ করেন।

উজ্জ্বল শেখ ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে বিজয়ী হন। এরপর বিভিন্ন অপকর্মের অভিযোগে তাকে নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। ২০২১ সালের ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে উজ্জ্বল শেখ চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হন। নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে কাজ করায় ১৪ নভেম্বর (২০২১) সিঙ্গাশোলপুর বাজারের ব্যবসায়ী সানোয়ার মিয়ার দোকানে ঢুকে বেধড়ক পিটিয়ে আহত করে উজ্জ্বলসহ তার লোকজন। এরপর ৪ ডিসেম্বর (২০২১) গোবরা বাজারের ধান-পাট ব্যবসায়ী আনোয়ার মোল্যার দু’পা ভেঙে দিয়ে সাড়ে ৪ লাখ টাকা নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া যায় তার বিরুদ্ধে। ১৪ ডিসেম্বর (২০২১) ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মিশকাত হোসেনকে হাত-পা ভেঙে দেয় উজ্জ্বল শেখ বাহিনী।

স্থানীয়রা জানান, পুলিশের হাতে উজ্জ্বল শেখের গ্রেফতারের খবরে ভুক্তভোগীসহ এলাকার সাধারণ মানুষ আনন্দিত। আমাদের এলাকার গোবরা, খলিশাখালী, নলদীরচর বড়কুলা, টেংরাখালীসহ পাশের কয়েকটি গ্রামের লোকজন তার ভয়ে কেউ স্বাভাবিক জীবনযাপন করতে পারেন না। উজ্জ্বল ইউপি নির্বাচনে পরাজিত হবার পরেও অনেকের ওপর অত্যাচার-নির্যাতন করেছে। তার ভয়ে অনেকে বাড়িতে ঠিকমতো ঘুমাতে পারেন না। এ ঘটনায় উজ্জল শেখসহ তার বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন এলাকাবাসী।

এ ব্যাপারে নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, গাড়ি পোড়ানো ও ঘরবাড়ি ভাঙচুর মামলায় সাবেক চেয়ারম্যানসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই এলাকায় শান্তি–শৃঙ্খলা রক্ষায় কাজ করছে পুলিশ।

বা বু ম/ এস আর

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪