1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
শিরোনাম :
সীমান্তে হতাহতের ঘটনা শূন্যে নামিয়ে আনার বিষয়ে আলোচনা হয়েছে-শেখ হাসিনা ইতিহাস গড়ে সেমিতে আফগানিস্তান প্রথমবারের মতো ঢাকা রেঞ্জের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত ঢালাওভাবে পুলিশকে নিয়ে সমালোচনা করা উচিত না- সালমান এফ রহমান উচ্চশিক্ষায় বিদেশগামী শিক্ষার্থীদের মূ্ল্যবোধে স্থির থাকার পরামর্শ ‘জল্লাদ’ শাহজাহান আর নেই দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার নির্দেশ পেলে ব্যবস্থা-আইজিপি মেধাবী শিক্ষার্থীদের নিকট উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চালু হচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস আওয়ামী লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস

সাভারে সিকিউরিটি সার্ভিসে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে চক্রের প্রধানসহ গ্রেফতার ৭

  • সময় : রবিবার, ২ জুন, ২০২৪
  • ১৬

সোহেল রানা, ঢাকা : 

ঢাকার সাভারে সিকিউরিটি সার্ভিসে চাকরি দেওয়ার নামে প্রতারণায় জড়িত থাকায় প্রতারক চক্রের প্রধানসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

রবিবার (২ জুন) রাত ১১ টায় সাভার পৌরসভার ব্যাংক কলোনি এলাকার কলেজ এক্স ভবনের তৃতীয় তলায় ফিউচার প্লান সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে একটি অফিসে ঘন্টা ব্যাপী অভিযান চালিয়ে সঙ্গবদ্ধ প্রতারকদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, প্রতারক চক্রের প্রধান ফিউচার প্লান সিকিউরিটি সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও পটুয়াখালী জেলার গলাচিপা থানার উত্তরচরবিশ্বাস গ্রামের খলিলুর রহমানের ছেলে রবিউল ইসলাম(২৪), প্রতিষ্ঠানটির সঙ্গে জড়িত পটুয়াখালী জেলার গলাচিপা থানার ইসমাইল শাহের ছেলে আল আমিন(২৪), নরসিংদী জেলার সদর থানার রসুলপুর গ্রামের মোসলে উদ্দিনের ছেলে লাদিন জিহাদ(২১), সিলেট জেলার বিয়ানী বাজার থানার গজ্জিত্রী গ্রামের আজির উদ্দিনের ছেলে শরিফ উদ্দিন(২১), রংপুর জেলার কোতোয়ালি থানার কুটির পাড়া গ্রামের রুহুল আমিনের ছেলে আব্দুল আহাদ (২০), সিরাজগঞ্জ জেলার চরমালসা পাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে মিজানুর রহমান (২০) ও চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার কাপাসডাঙ্গা গ্রামের লালচানের ছেলে সাগর হাসান (২০)।

এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চাকরি প্রার্থীদের সুযোগ সুবিধা সম্বলিত ৬ পাতা ফরম,  ১৩টি মানি রিসিট মুড়ি বহি, ৭টি রেজিস্টার খাতা, ২টি সিল মহর, ৬০০টি যোগদান ফরম, ৬০০টি টাকার অফেরতযোগ্য অঙ্গীকারনামা, কমিশনের টাকা তোলার ২টি ডায়রি, পূর্বের ভুয়া একটিভ গার্ডস সিকিউরিটি সার্ভিস লিমিটেডের বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হাসান সিকদার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। সাভারে দীর্ঘদিন ধরে ফিউচার প্লান সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে অফিস খুলে বিজ্ঞাপন দিয়ে বেকার যুবক-যুবতীদের প্রলুব্ধ করতো। চাকরিপ্রার্থীদের কাছ থেকে ফরম, সিকিউরিটি মানি 

বাবদ টাকা নিয়ে সেটা আত্মসাৎ করতো। চাকরি না পেয়ে কেউ টাকা ফেরত চাইলে তাকে ভয়ভীতি দেখানো হতো বলেও জানান তিনি।

এর আগেও রাজধানীর উত্তরা থেকে এই চক্রের একটিভ গার্ডস সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে আরেকটি ভুয়া প্রতিষ্ঠানের মাধ্যমে প্রতারণার দায়ে গ্রেফতার হয় প্রতারক চক্রের প্রধান রবিউল ইসলামসহ অন্যরা। প্রতারণার দায়ে এর আগেও তাদের বিরুদ্ধে একাধিক মামলা রুজু ও তাদের গ্রেপ্তার হওয়ার কথা প্রাথমিকভাবে সাভার মডেল থানা পুলিশের কাছে স্বীকার করেছে প্রতারক চক্রটি। 

এ ঘটনায় বাগেরহাট জেলার চিতলমারী থানার পাঙ্গাসিয়া গ্রামের ননী গোপাল গুহর ছেলে সৌরভ গুহ (৩০) সহ কয়েকজন ভুক্তভোগী একত্রে বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের সোমবার বিজ্ঞ আদালতে পাঠানো হবে বলে জানিয়েছে সাভার মডেল থানা পুলিশ।

বা বু ম/ সুমন রায়

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪