1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম :
তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি দেশে এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফ্লু ভাইরাসের মৌসুম: গবেষণা ঝালকাঠির গাবখানে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১ বর্তমান সরকারের আমলে জ্যামিতিক হারে গুম ও বিচার বহির্ভূত হত্যা বেড়েছে-রিজভী ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়েছে-মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী সাভারের সেই ফার্মেসি মালিক আব্দুল মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ আবারও মিয়ানমারের ৪৬ সীমান্তরক্ষীর বাংলাদেশে আশ্রয় প্রায় ৫ লক্ষ টাকা মূল্যমানের ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক! সোস্যাল মিডিয়ায় পরিচয়ের সূত্র ধরে নারীকে ধর্ষন! গ্রেফতার ১

বোনের বান্ধবীকে ধর্ষণ! যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার!

  • সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৬

স্টাফ রিপোর্টার-

বরিশাল জেলার উজিরপুর থানায় এক নারীর দায়ের করা ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতের নাম-মোঃ এনায়েত রাড়ি (৩৬)। মামলা দায়েরের পর সে দীর্ঘ ১৫ বছর যাবৎ পলাতক ছিলেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল (২৭ মার্চ) বিকেলে গাজীপুরের কালিয়াকৈর এলাকায় র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

 অধিনায়ক জানান, গ্রেফতারকৃত এনায়েত এর বোন ফাতেমা আক্তার ও ধর্ষনের শিকার ভিকটিম পরষ্পর বান্ধবী ছিল। বান্ধবীর বাড়িতে যাওয়া আসা এবং পারিবারিক ঘনিষ্টতার কারণে গ্রেফতারকৃত এনায়েতের সাথেও ভিকটিমের সুসম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে গ্রেফতারকৃত আসামি তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একান্তে যোগাযোগের কথা বলে সুবিধাজনক স্থানে নিয়ে জোরপূর্বক একাধিকবার ধর্ষণ করে। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামিকে বিয়ের জন্য চাপ দিতে থাকলে সে ভিকটিমকে বিয়ে করতে পারবে না বলে জানিয়ে দেয়।

তিনি আরও জানান, বিষয়টি এলাকায় জানাজানি হয়ে যায়। কিছুদিন অতিবাহিত হওয়ার পর গ্রেফতারকৃত এনায়েত অন্যত্র বিয়ে করলে ভিকটিম সম্মান এবং সম্ভ্রম হারিয়ে অসহায় হয়ে পড়ে। এ বিষয়ে ভিকটিম নিজে বাদী হয়ে বরিশাল জেলার উজিরপুর থানায় বিগত ২০০৯ সালের ২২ ডিসেম্বর গ্রেফতারকৃত এনায়েতের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করে।

অধিনায়ক আরিফ মহিউদ্দিন বলেন, মামলাটির তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে বিগত ২০১০ সালের ২২ ফেব্রুয়ারী গ্রেফতারকৃত এনায়েতকে দোষী সাব্যস্ত করে বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন জমা করেন। পরবর্তীতে মামলাটির দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০২৩ সালে বরিশালের বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারা মোতাবেক যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করেন।

র‌্যাবের ওই কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃত এনায়েত তার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের হওয়ার পরপরই বরিশাল এলাকা ছেড়ে রাজধানীতে এসে আত্মগোপন করে। মামলার পর সে রাজধানী ঢাকা ও গাজীপুরসহ বিভিন্ন স্থানে ফেরি করে ঝাড়ু বিক্রেতা সেজে পলাতক জীবনযাপন করে আসছিল।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪