1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

টেকনাফ সীমান্ত থেকে তিন লক্ষ পিছ ইয়াবা জব্দ করেছে বিজিবি!

  • সময় : শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার- 
কক্সবাজারের টেকনাফ এলাকায় অভিযান চালিয়ে তিন লক্ষ পিছ ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)।

শুকবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ (শুক্রবার) সকালে গোপন তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ নাফ নদীর জিন্নাহখাল নামক এলাকায় টেকনাফ ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপি’র দুইটি চোরাচালান প্রতিরোধী টহলদল অভিযান পরিচালনা করে৷

এসময় আনুমানিক সকাল সাড়ে ১০ টায় চারজন ব্যক্তিকে একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে জিন্নাহখাল নামক এলাকায় নাফ নদীর কিনারায় নৌকা থেকে কিছু বস্তা নামাতে দেখে  তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত নৌকা নিয়ে সীমান্ত শূন্য লাইন অতিক্রম করে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদলের সদস্যরা সেখানে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীদের ফেলে যাওয়া দু’টি প্লাষ্টিকের বস্তার ভিতর থেকে ৩,০০,০০০ (তিন লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। সেখানে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীদেরকে আটক করতে পারেনি বিজিবি।

অধিনায়ক বলেন, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪