1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

সাভারে কালা পিচ্চিকে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীদের মারধর, আহত ৪

  • সময় : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ১০১

সোহেল রানা

ঢাকার সাভারে দাবিকৃত ২০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদকসহ দুই ব্যবসায়ীকে বেধড়ক মারধরের পর এক ব্যবসায়ীর আঙ্গুল ভেঙ্গে দিয়ে চার ব্যাবসায়ীকে প্রাণনাশের হুমকি দিয়েছেন স্থানীয় এক প্রভাবশালী চাঁদাবাজ আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু কালা পিচ্চি। ওই চাঁদাবাজের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে গেন্ডা রাজাবাড়ি এলাকার মোহাম্মাদিয়া কাঁচাবাজারের ব্যবসায়ীরা।

আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু কালা পিচ্চিকে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী এম এ মামুন, মমিনুল হক, আব্দুল বারেক মোল্লা ও হোসেন আলীকে দীর্ঘদিন যাবত হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করে করে আসছিল চক্রের সদস্যরা। দাবীকৃত ২০ লাখ টাকা না দেওয়ায় (২৩ জানুয়ারি) মঙ্গলবার দুপুরে ব্যবসায়ী এম এ মামুনের মালিকানাধীন মেসার্স চুয়াডাঙ্গা ভান্ডার নামের ওই প্রতিষ্ঠানে হনু কালা পিচ্চির নেতৃত্বে তার বাহিনীর সদস্যরা হামলা চালায়। এতে বাধা দেওয়ায় প্রতিষ্ঠানের মালিক এম এ মামুনকে মারধর করে বাম হাতের একটি আঙ্গুল ভেঙ্গে দিয়ে তাকেসহ চারজনকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

বর্তমানে ব্যবসায়ী এম এ মামুন চাঁদাবাজ আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু কালা পিচ্চির ভয়ে আতঙ্কে ব্যবসা প্রতিষ্ঠান ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছে। এছাড়াও তাকে উদ্ধারে এগিয়ে এসে আহত হওয়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ মেম্বারকেও মার্কেটে যেতে নিষেধ করা হয়েছে।

আহত ব্যবসায়ী এম এ মামুন ও এনায়েত উল্লাহকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এম এ মামুনের আঙ্গুল ভেঙ্গে যাওয়ায় কয়েকটি টেস্টসহ ঢাকার পঙ্গু হাসপাতালে নেওয়ার পরামর্শ দিয়েছেন দায়িত্বরত চিকিৎসকরা।

এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী এম এ মামুনসহ চার ব্যাবসায়ী একত্রে বাদী হয়ে অভিযুক্ত আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু কালা পিচ্চিসহ বাহিনীর অজ্ঞাত সদস্যদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাভার পৌরসভার গেন্ডা রাজাবাড়ী মোহাম্মদীয়া কাঁচাবাজারে দীর্ঘদিন যাবত চাঁদাবাজি করে আসছে স্থানীয় প্রভাবশালী চাঁদাবাজ আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু কালা পিচ্ছি ও তার লোকজন। গত কয়েকদিন যাবত এমএ মামুনসহ একাধিক ব্যবসায়ীদের কাছ থেকে এককালীন ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল চাঁদাবাজ চক্রের প্রধানসহ তার সহযোগীরা। দাবীকৃত চাঁদা না দেওয়ায় মঙ্গলবার দুপুরে চক্রের প্রধান আজহার উদ্দিন পিচ্চিসহ অজ্ঞাত বেশ কয়েকজন মোহাম্মদিয়া কাঁচাবাজারে হামলা চালায়। এতে দুই ব্যবসায়ী গুরুতর আহত হয়। এছাড়া চাঁদা না দিলে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধসহ চার ব্যবসায়ীকে প্রাণনাশের হুমকি দিয়ে এম এ মামুনের ব্যবসা প্রতিষ্ঠানের ক্যাশ বাক্স থেকে ২ লাখ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয় অভিযুক্তরা।

এর আগে ২০১৭ সালের ১২ মার্চ প্রতারনার মাধ্যমে টাকা আত্মসাতের ঘটনায় নিটল মটরস লিমিটেডের দায়ের করা একটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গাড়ি চোর চক্রের সক্রিয় সদস্য আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু কালা পিচ্চিকে সাভার পৌরসভার গেন্ডা বাসষ্ট্যান্ডের পাইকারী ফলের আড়ত থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে দুপুরেই তাকে প্রতারনার মামলার আসামী হিসেবে আদালতে পাঠানো হয়।

এ ব্যাপারে অভিযুক্ত আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু কালা পিচ্চির সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ জানান, ব্যবসায়ীদের লিখিত অভিযোগ হাতে পেয়েছি। তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বা বু ম/ এস আর

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪