1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

চাঁদপুর -৪ (ফরিদগঞ্জ) আসনে নৌকার মাঝি মুহম্মদ শফিকুর রহমান

  • সময় : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ১০৫

স্টাফ রিপোর্টার- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়তে চাঁদপুর- ৪ (ফরিদগঞ্জ)  আসন থেকে পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মুহম্মদ শফিকুর রহমান,এমপি।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার এ প্রার্থীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে পুনরায় মনোনয়ন পাওয়ার খবরে জাতীয় প্রেস ক্লাব চত্বরে মুহম্মদ শফিকুর রহমান এমপির শতশত সমর্থক মিছিলের মাধ্যমে তাকে অভিবাদন জানায়। তার নির্বাচনী এলাকা ফরিদগঞ্জ, চাঁদপুরসহ সারা দেশের সাংবাদিকদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ আসন থেকে একমাত্র পেশাদার সাংবাদিক হিসেবে মুহম্মদ শফিকুর রহমান নির্বাচিত হয়েছিলেন। 

তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন। পরে তিনি যুক্তরাজ্য ও জাপানে সাংবাদিকতার ওপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় তিনি ইত্তেফাক-এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। তিনি পরপর দুইবার (২০১৫-২০১৮) জাতীয় প্রেসক্লাবের সভাপতি ছিলেন। তিনি বেসরকারি সিটিজেন টেলিভিশনের চেয়ারম্যান ও প্রধান সম্পাদক।

এ বছর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ৩০০টির মধ্যে ২৯৭টি আসনের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বাকি তিনটি আসনের মনোনীত প্রার্থীদের নাম পরে ঘোষণা করা হবে বলে জানান তিনি।  

চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে আজ সকাল ১০টার পর গণভবনে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভা করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চলতি বছর আওয়ামীলীগের মনোনয়ন ফরম কিনেছেন ৩ হাজার ৩৬২ জন। সর্বশেষ গত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তার আগের সংসদের ৫৬ জন এমপি দলীয় মনোনয়ন পাননি। আবার ২০১৪ সালের নির্বাচনে তার আগের সংসদের ৪৯ জনকে মনোনয়ন দেওয়া হয়নি। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪