1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

২৫ দিনে  র‍্যাবের অভিযানে নাশকতা ও সহিংসতার ঘটনায় গ্রেফতার ৬১৫

  • সময় : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ৪৮
দেশের বিভিন্ন স্থান থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত মোট ৫৩ জনকে গ্রেফতার করা হয়।
দেশের বিভিন্ন স্থান থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত মোট ৫৩ জনকে গ্রেফতার করা হয়।

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

দেশের বিভিন্ন স্থান থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত মোট ৫৩ জনকে গ্রেফতার করা হয়। এছাড়া ২৮ অক্টোবর থেকে ২১ নভেম্বর পর্যন্ত ২৫ দিনে হামলা ও নাশকতাসহ পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত মোট ৬১৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যায় র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য জানান।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক দলগুলোর বিভিন্ন কর্মসূচীকে কেন্দ্র করে দুস্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুস্কৃতিকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের উপর নৃশংস কায়দায় হামলা ও আক্রমণ চালায়।

তারা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন, সরকারি বিভিন্ন যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়াও তারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাংচুর করে।

সিনিয়র এএসপি ইমরান খান বলেন, তাদের হামলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষসহ বহু হতাহতের ঘটনা ঘটে। পরবর্তী সময়ে রাজনৈতিক দলসমূহের বিভিন্ন কর্মসূচীকে কেন্দ্র করে স্বার্থান্বেষী ও সুযোগসন্ধানী মহল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহনও ব্যক্তিগত পরিবহনে ভাংচুর এবং অগ্নিসংযোগসহ দেশব্যাপী বিভিন্ন ধরণের নাশকতার ঘটনা ঘটায়।

তিনি আরও বলেন, সিসি ক্যামেরার ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণ করে সহিংসতা ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে র‌্যাব।

র‍্যাবের এই কর্মকর্মকর্তা আরও বলেন, ২১ নভেম্বর র‌্যাব ফোর্সেস রাজধানীর মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে গত ১৮ নভেম্বর রাজধানীর মিরপুরের কালশী এলাকায় বসুমতি পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনায় সরাসরি জড়িত আল মোহাম্মদ চাঁনসহ ৪ জন ও হাইকোর্টকে কটুক্তি ও আদালত অবমাননার মামলায় উচ্চ আদালতের নির্দেশ সত্ত্বেও হাজির না হওয়া বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভাইস চেয়ারম্যান এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিবকে রাজধানীর পল্লবী এলাকা হতে গ্রেফতার করা হয়।

এদিকে রাজধানীর বসিলা এলাকায় অভিযান চালিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালীকে গ্রেফতার করেছে র‌্যাব-২। মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে রাজধানীর বসিলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৪৫টি টহল ও সারাদেশে র‌্যাবের ৪২৫টি টহল দল মোতায়েন রয়েছে। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাব ফোর্সেসের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। অবরোধে গণপরিবহনের নিরাপত্তা প্রদানে দূরপাল্লার বাসগুলোকে চাহিদার প্রেক্ষিতে র‌্যাবের এসকর্ট প্রদানের মাধ্যমে গন্তব্যস্থলে পৌঁছে দেয়া হচ্ছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪