1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীর কারওয়ান বাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানালো বাপাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন-যোগাযোগ ব্যবস্থার অভাবনীয় সাফল্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে আটকে গ্রুপ চ্যাম্পিয়ন কুয়েত

  • সময় : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ৬০

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপ থেকে দুই দল আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। মঙ্গলবার ছিল গ্রুপ সেরা হওয়ার লড়াই। সেখানে কুয়েত ও স্বাগতিক ভারতের মধ্যে জমজমাট এক ম্যাচ হয়েছে। শেষ পর্যন্ত তিন লাল কার্ডের ম্যাচে পিছিয়ে পড়েও ১-১ ড্র নিয়ে মাঠ ছেড়েছে কুয়েত।

মঙ্গলবার বেঙ্গালুরুর কান্তীরাভা স্টেডিয়ামে ম্যাচটা হয়েছে আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর। ম্যাচ ঘড়ির ২০ মিনিটে কুয়েতের শাবাইবের শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে গেলে গোল পাওয়া হয়নি। ৫ মিনিট পর মোহাম্মদ আব্দুল্লাহও লক্ষ্যে শট নিতে পারেননি। তবে ভারত প্রথমার্ধের ঠিক আগ মুহূর্তে এগিয়ে যায় অধিনায়কের গোলে।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সতীর্থের কর্নারে ডান পায়ের সাইড ভলিতে জাল কাঁপান সুনীল ছেত্রী। সাফে ৩৮ বছর বয়সী স্ট্রাইকার এ নিয়ে ৫টি গোল করেছেন। 

বিরতির পর রোমাঞ্চ-উত্তেজনা যেন আরও বাড়ে। তিনটি লাল কার্ডের সঙ্গে একটি গোলও হয়েছে এই অর্ধে।

৫৭ মিনিটে শাবাইব আলখাদির শট গোলকিপার অমৃন্দর সিং হাত উঁচিয়ে প্রতিহত করেন। ৬৯ মিনিটে ভারতের জ্যাকসন সিংহের হেড ক্রস বারের ওপর দিয়ে না গেলে ভারতের ব্যবধান বাড়তে পারতো। শেষ ১০ মিনিটে দেখা দেয় চরম উত্তেজনা। প্রথম ম্যাচে লাল কার্ড দেখেছিলেন স্বাগতিকদের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাচ। যার পুনরাবৃত্তি হয়েছে আজও। বাংলাদেশের রেফারি আলমগীর সরকারের মার্চিং অর্ডার পেয়ে ৮০ মিনিটে মাঠ ছাড়তে হয়েছে ভারতের কোচকে।

৫ মিনিট পর শাবাই আলখাদির জোরালো শট অমৃন্দর সিং বাঁ দিকে ঝুঁকে প্রতিহত করলে কুয়েত সমতায় ফিরতে পারেনি।

৮৮ মিনিটে ধাক্কাধাক্কির ঘটনা ঘটলে দুই দলের একজন করে লাল কার্ড দেখেছেন। কুয়েতের হামাদ আল খালাফ ও রহিম আলী সরাসরি কার্ড দেখে মাঠ ছাড়েন। তার পর যোগ করা সময়েই কুয়েতের ভাগ্য খুলেছে। কুয়েতের একজনের শট ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে সর্বনাশ ডেকে আনেন ভারতের ডিফেন্ডার আনোয়ার আলী। তাতে করে গ্রুপসেরা হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে কুয়েত। আর স্বাগতিক ভারত গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে নাম লিখিয়েছে।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪