1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
মিয়ানমারে চলমান সঙ্কট সমাধানে এক বন্ধুকে খুশি করতে গিয়ে বাকিদের নারাজ করবে না বাংলাদেশ-সেনা প্রধান প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রভাব খাটিয়ে পরিবেশের ক্ষতির সুযোগ আর নেই-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী টাঙ্গাইল শহরের বিভিন্ন স্থানে ককটেল বিষ্ফোরণ, জনমনে আতঙ্ক ইউসিএলের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ আজ থেকে শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী আগামীকাল ১ ঘণ্টা ইন্টারনেট সেবা বন্ধ রাখার ঘোষণা বিএসসিপিএলসির তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি দেশে এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফ্লু ভাইরাসের মৌসুম: গবেষণা

বিএনপি’র কাছে বাজেট উচ্চবিলাসীই মনে হবে : শিক্ষামন্ত্রী

  • সময় : শনিবার, ১১ জুন, ২০২২
  • ১২৯

সোহেল রানা , প্রতিবেদন :

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি’র সময়ে সারাদেশে যে বাজেট ছিল, শিক্ষা মন্ত্রণালয়ের বাজেট এখন তারচেয়ে অনেক বেশি। তাই তাদের কাছে বাজেট এখন উচ্চবিলাসীই মনে হবে।

শুক্রবার (১০ জুন) সন্ধ্যায় সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের অডিটোরিয়ামে ওস্তাদ লিও জে. বাড়ৈ স্মৃতিপদক বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, তারা (বিএনপি) তো কোনো কাজ করেনি। আর করতে পারেনি বলেই জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগ সরকার পারে শেখ হাসিনা পারে। আর পারে বলেই অর্থনৈতিকভাবে শুধু নয়, সমস্ত দিক থেকে আজকে বাংলাদেশে এই মর্যাদাপূর্ণ স্থানে এসে পৌঁছেছে। কাজেই আওয়ামী লীগ পারে, শেখ হাসিনা পারে। আজকের এই বাজেট সেই সব ক্ষমতার একটি প্রমান।

বর্তমান সরকারের অধীনে নির্বাচন হতে দেয়া হবে না বিএনপি’র এমন বক্তব্যের জবাবে তিনি বলেন এরকম কথা তারা প্রায় শেষ বলে। তাতে তো কোন যায় আসে না। দেশে আইন আছে সংবিধান আছে। সেই অনুযায়ী যথাযথভাবে মানুষের ইচ্ছা অনুযায়ী অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সেই নির্বাচনে দেশের সকল দল স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে এটা আমরা প্রত্যাশা করি।

এর আগে নুরুল ইসলাম রানা পরিচালিত ওস্তাদ লিউ জে. বাড়ৈ স্মরণে নির্মিত প্রামান্যচিত্র “আলোর দিশারী” ওস্তাদ লিউ জে. বাড়ৈ এর প্রদর্শনী, ওস্তাদ লিউ জে. বাড়ৈ এর লেখা সঙ্গীতাঞ্জলি বইয়ের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সব শেষে ওস্তাদ লিউ জে. বাড়ৈ এর সঙ্গীত চর্চাসহ এই সঙ্গীতে অবদান রাখায় দুইজনকে পদক প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জরুল আলম রাজীব, সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম, তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফকরুল আলম সমর, বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. লীনা তাপসী খানসহ আরও অনেকে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪