1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম :
তীব্র তাপ প্রবাহের সাথে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভারতে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু থাই প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ নাগরিক জীবনে সর্বত্রই পুলিশের অবদান রয়েছে- ডিএমপি কমিশনার ইউক্রেন-ইসরায়েলের সহায়তা বিলে বাইডেনের স্বাক্ষর আবারও সারাদেশে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যদের হস্তান্তর সম্পন্ন চলমান যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের নিকট প্রধানমন্ত্রীর আহ্বান মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ-ওবায়দুল কাদের

আশুলিয়ায় জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষ – আহত ৬

  • সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ১১৯

নিজস্ব প্রতিবেদক


ঢাকার আশুলিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের দুই নারীসহ ৬ জন আহত হয়েছেন। শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যায় আশুলিয়ার কাটগড়া বাজারের দুর্গাপুর এলাকায় এই হামলার ঘটনা ঘটে। 


আহতরা হলেন, আশুলিয়ার কাটগড়া এলাকার মৃত দিনু মন্ডলের ছেলে সালাম মন্ডল(৪২), সেলিম মন্ডল (৪০), তার স্ত্রী বিউটি আক্তার (৩৫), কালাম মন্ডল (৩৫)। 


তাদের মধ্যে সেলিম মন্ডল ও কালাম মন্ডলের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে তাদের সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 


জানা গেছে, আশুলিয়ার কাটগড়া এলাকায় ভিটাবাড়ি সহ ১৩২ শতাংশ পতিত জমি মানু মন্ডল ও সোনা মিয়া মৃত আলিম উদ্দিন এর তিন ছেলে দিনু মণ্ডল ,সমন মন্ডল ও চানমিয়ার কাছে বিক্রি করেন। 


সমহারে প্রত্যেকে ৪৪ শতাংশ পাওয়ার কথা। সালাম মণ্ডল এর বাবা দিনু মন্ডল মারা গেলে ৪৪ শতাংশ জমি তার ওয়ারিশদের দেওয়ার কথা থাকলেও তারা ১৯ শতাংশ জমির উপর বাড়ি করে আছেন । 


বাকি ২৫ শতাংশ জমি চান মিয়া দখলের পায়তারা চালায়। সেই জমি সালাম মণ্ডল এর চাচা চান মিয়া ও তার ছেলেরা জোরপূর্বক দখলের চেষ্টা চালালে বাধা দেওয়া হয় । এতে তাদের প্রাণনাশের হুমকি দেয় ।


প্রাণনাশের হুমকি পাওয়ার পর বিকেল ৪ টায় আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন সেলিম মন্ডল। জিডির কথা শুনে ক্ষিপ্ত হয়ে দুই ঘন্টা পর তার বাড়িতে চাচাতো ভাই চান মিয়া ফকিরের ছেলে এডভোকেট আশরাফ(৩৫),মিঠু(২৬),মনসুর(৪০),আরমান(৩৮), হেলাল উদ্দিন(৪০) সহ একদল ভাড়াটে সন্ত্রাসী দিয়ে হামলা চালানো হয়। এই হামলার ঘটনায় চান মিয়া ফকির(৬০) নিজেও অংশ নেয়। 


আহত সালাম মন্ডল বলেন, আমার বাবার পৈত্রিক সম্পত্তি আমার চাচা চান মিয়া ও চাচাত ভাইয়েরা দখল করার চেষ্টা করছিল। আমরা বাধা দিলে আমাদের উপর চড়াও হয় তারা। এ ঘটনায় আমরা আশুলিয়া থানায় একটি জিডি করি । জিডি করে বাসায় ফিরে এসেই তারা আমার বাড়িতে ছুরি চাপাতি ও দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় আমি সহ আমার দুই ভাই, স্ত্রী গুরুতর আহত হয়।  চিকিৎসা চলছে ।


এ ঘটনায় অপর পক্ষের এডভোকেট আশরাফের মা রেজিয়া খাতুন(৫০) ও তার ভাই মিঠুন মন্ডল(৩৪) গুরুতর আহত হয়েছেন।  তাদের রাজধানীর পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে ।


জানতে চাইলে আশরাফ বলেন, আমার বাবার পৈতৃক সম্পত্তিতে আমরা ছয় রুমের ঘর তৈরীর প্রস্তুতি নিচ্ছিলাম। এর আগে এই জমি নিয়ে তারা মামলা করেছিল সেই মামলায় আমরা রায় পেয়েছি। কিন্তু তারা জোরপূর্বক ওই জমি তাদের দাবি করছিল এবং আমাদের ঘর নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে আমাদের উপর তারা আক্রমণ করে। আমার মা ও ভাই গুরুতর আহত তাদেরকে রাজধানীর পঙ্গু হাসপাতালে ভর্তি করেছি। মায়ের হাতের হাড় ও ভাইয়ের হাতের হাড় গরু জবাইয়ের ছুরি দিয়ে কেটে দেওয়া হয়েছে।  এ ঘটনা স্থানীয় ইউপি সদস্যের ইন্ধনে ঘটেছে বলেও তিনি দাবি করেন ।


এ ব্যাপারে জানতে চাইলে আশুলিয়া থানার উপ-পরিদর্শক আল মামুন কবির জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই গ্রুপের মারামারি হয়েছে। দুই পক্ষের অভিযোগ পেয়েছি । তদন্ত করে দোষীদের বিরুদ্ধে মামলা নেওয়া হবে। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪