1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

রূপগঞ্জে কাঞ্চন মেয়রের ভাই শফি গ্রেফতার

  • সময় : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৭

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌরসভার মেয়র ও পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম রফিকের ভাই শফিকুল ওরফে শফি কে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জায়েদ পারভেজ বুধবার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ভাইয়ের ক্ষমতার দাপট দেখিয়ে রূপগঞ্জের একটি সন্ত্রাসী গ্রুপের প্রধানের দায়িত্ব পালন করেন কাঞ্চন পৌর মেয়র রফিকুল এর সহোদর ভাই শফিকুল ওরফে শফি। অবশ্য তাদের দুই ভাইয়ের ক্ষমতার উত্থান আকস্মিক। মেয়র হওয়ার আগে রফিকুলের বাবা মৃত হারুন মিয়া একজন সাধারন শ্রমিক ছিলেন। বাবার দেখানো পথে তাঁত কারখানায় কর্ম করে ভাত জুটতো মেয়র রফিকুল ও শফিকুল ওরফে শফি পরিবারের।

শ্রমিক হওয়ার সুবাদে হয়ে যান শ্রমিক নেতা। এরপর শ্রমিকদের নিয়ে শোডাউন দিয়ে আওয়ামী লীগের দলীয় নেতাদের বাড়িতে বাড়িতে চলে তেল দরবার। এক সময় ভাইবাজ তেলের বিনিময়ে নিজেই আওয়ামী যুবলীগের কাঞ্চন পৌরসভার সভাপতি পদ বাগিয়ে নেন।

শুরু হয় অপরাধের প্রবেশপথ। এলাকায় প্রভাব বিস্তার করে প্রতিবেশীদের করে ফেলে জিম্মি। তাদের দুই ভাইয়ের বাহিনীর কাছে জিম্মির কবলে পড়ে এলাকার মানুষ মুখ খুলতে ভয় সহ অজানা আতঙ্ক ভর করিয়ে নেয় কাঁধে।

জোরপূর্বক মানুষের জমিতে বালু ভরাট করে নিজের নামে বানোয়াট বায়না দলিল করে খরিদ্দার দেখে সেই জমির মালিককে জিম্মি করে হাতিয়ে নেন অর্থ। এভাবে হয়ে যান শূন্য থেকে কোটি কোটি টাকার মালিক । এদিকে মেয়র রফিকুল ইসলামের বিরুদ্ধেও হত্যাসহ দুটি মামলার সন্ধান পেয়েছে এই প্রতিবেদক। এছাড়াও শফিকুল ইসলাম ওরফে সফির বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজি, মাদক সিন্ডিকেট নিয়ন্ত্রণসহ অসংখ্য অভিযোগের কথা বলছে পুলিশ।

এলিট ফোর্স এর তালিকাভুক্ত আসামি শফিকুল ওরফে শফি সম্প্রতি সনাতন ধর্মের একটি পরিবারের জমি দখলের পাঁয়তারা করে। এ বিষয়ে অভিযোগ পেয়ে আইন শৃঙ্খলা বাহিনী ছায়া তদন্ত শুরু করে। অসংখ্য ঘটনার সত্যতা পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ শফীকে গ্রেফতার করে।

এদিকে কাঞ্চন পৌরসভার মেয়রের সহোদর শফিকুল ওরফে সফির গ্রেফতারের খবরে স্বস্তি প্রকাশ করে মিষ্টি বিতরণ করেছে এলাকাবাসী।

এ ব্যাপারে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জায়েদ পারভেজ বলেন, শফিকুল ওরফে শফির বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪