1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

গোয়ালন্দ পাক দরবার শরিফ নিয়ে গুজব ছড়ানো সংবাদের প্রতিবাদ

  • সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

রাজবাড়ী সংবাদদাতা 

রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানাধীন “গোয়ালন্দ পাক দরবার শরিফ”নিয়ে গত শুক্রবার (১৪ সেপ্টেম্বর) থেকে বিভিন্ন ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল গুলোতে গোয়ালন্দ পাক দরবার শরিফ নিয়ে মিথ্যা, ভুল ও বানোয়াট তথ্য দিয়ে গুজব ছড়ানো হচ্ছে। 

ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল  গুলো গোয়ালন্দ পাক দরবার শরীফ  নিয়ে,  খৃষ্টান ধর্মের প্রচার, খ্রিস্টান ধর্মের সম্পৃক্ততা, ধর্মান্তরকরণ, ধর্মীয় উস্কানিমূলক অপ্রীতিকর সংবাদ- গুলো সম্পূর্ণ অসত্য, বিভ্রান্তিকর, বানোয়াট একটি বিরাট অপপ্রচার। অত্যন্ত দ্ব্যর্থহীন ভাষায় উক্ত প্রচারিত ফেসবুক সংবাদের বলিষ্ঠ প্রতিবাদ জানান রাজবাড়ীর গোয়ালন্দ পাক দরবার শরিফের আশেকান ডক্টর হুমায়ুন কবির।

এ বিষয়ে ডক্টর হুমায়ুন কবির বলেন, ধর্মীয় সম্প্রীতির রোল মডেল বাংলাদেশে যুগ যুগ ধরে বিভিন্ন ধর্মের মানুষ সৌহার্দ্যপূর্ণ সহাবস্থানের মাধ্যমে সুখে-শান্তিতে বসবাস করে আসছে। 

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার লক্ষ্যে প্রচারিত ভিত্তিহীন, মিথ্যা, অসৎ উদ্দেশ্যপ্রণোদিত এক-তরফা সংবাদ-গুলোর মাধ্যমে ধর্মপ্রিয় মানুষদের মাঝে বিভেদ সৃষ্টির ব্যর্থ পায়তারা করা হয়েছে। 

গোয়ালন্দ পাক দরবার শরিফ নিয়ে ধর্মীয় উস্কানিমূলক সম্পূর্ণ অসত্য, বিভ্রান্তিকর, বানোয়াট একটি বিরাট অপবাদ চাপিয়ে দেয়ার মধ্য দিয়ে দূরভিসন্ধি বাস্তবায়নের চেষ্টা চালানো হয়েছে।

সংবিধানের ৩য় ভাগে ধর্মীয় স্বাধীনতা বিষয়ক ‘মৌলিক অধিকার’ ৪১ (ক) ও (খ) ধারায় যথাক্রমে লিখিত আছে-    “প্রত্যেক নাগরিকের যে কোন ধর্ম অবলম্বন, পালন বা প্রচারের অধিকার রহিয়াছে। প্রত্যেক ধর্মীয় সম্প্রদায় ও   উপ-সম্প্রদায়ের নিজস্ব ধর্মীয় প্রতিষ্ঠানের স্থাপন, রক্ষণ ও ব্যবস্থাপনার অধিকার রহিয়াছে।”

একজন অনুসন্ধিৎসু জিজ্ঞাসু জ্ঞানপিপাসুর মনে উদ্রেক হওয়া প্রশ্নগুলোর উত্তরসমূহ ধর্মীয় জ্ঞান ও ধর্মগ্রন্থসমূহের আলোকে জানানো শুধু মানবিক দাবি-ই নয়, বরং সামাজিক -শিক্ষা -প্রগতি-সম্প্রীতির উন্নয়নের প্রবাহমান ধারাও বটে। ইতিবাচক একটি চলমান রীতি-নীতিকে নেতিবাচক হিসেবে উপস্থাপন করে চিন্তা-চেতনার স্বাধীনতা ও জ্ঞানের পথ-কে চিরতরে বন্ধ করে দেয়ার অপচেষ্টা চালানো কখনোই দেশ বা বিশ্ববাসীর জন্য ফলপ্রসূ কোন ফল বয়ে আনতে পারে না।

পরিশেষে, বিভিন্ন ফেসবুক পেইজ ও ইউটিউবে উপরিউক্ত মিথ্যা প্রতিবেদনের বিরুদ্ধে সুদীর্ঘ কালের অর্জিত সুনাম ও ভাবমূর্তিকে ক্ষুণ্ণ ও প্রশ্নবিদ্ধ করার হীন মানসিকতার তীব্র নিন্দা জানাচ্ছি। 

অতএব, আমরা আশা রাখি- উক্ত মিথ্যা  সংবাদ গুলো   সরিয়ে নেবেন ও মানবিকতার প্রতিচ্ছবি গোয়ালন্দ পাক দরবার শরিফ-এর শুভাকাঙ্ক্ষী হিসেবে দেশ ও দশের কল্যাণে মনোনিবেশ করবেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪