1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে রেলের টিকিট কালোবাজারি! আটক ৩

  • সময় : রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ১৬

স্টাফ রিপোর্টার- সামাজিক যোগাযোগমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে বাংলাদেশ রেলওয়ে’র টিকিট কালোবাজারি’র অপরাধে ৩ জন কে আটক করেছে রেলওয়ে পুলিশ।

আটককৃতরা হলেন- মোঃ বাপ্পি মিয়া (১৯) মোঃ ইব্রাহিম মিয়া  (২২) প্রমাণ (২৩)। এদের মধ্যে বাপ্পি এসকল ফেসবুক গ্রুপের এ্যাডমিন। তাদের কাছ থেকে বিভিন্ন গন্তব্যের ১১৫ টি আসনের ৪২ টি রেলের টিকেট, ২টি মনিটর, ২টি সিপিও, ২টি প্রিন্টার, ২টি কিবোর্ড, ২টি মোবাইল জব্দ করা হয়েছে।

আজ রবিবার(৭ জুলাই) দুপুরে রেলওয়ে পুলিশ (ঢাকা জেলার) পুলিশ সুপার আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কিশোরগঞ্জ  রেলওয়ে পুলিশ  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল ৬ জুলাই রাত আনুমানিক ১০ টায় সরারচর  রেলস্টেশনে একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি জানান, তাদের চক্রের কয়েকজন কালোবাজারির সহযোগিতায়  বিভিন্ন ব্যক্তির এনআইডি ও  মোবাইল নাম্বার ব্যবহার করে রেলসেবা অ্যাপসে অসংখ্য আইডি ওপেন করে অনলাইনের মাধ্যমে টিকিটগুলো সংগ্রহ করত। চক্রটি তাদের তৈরিকৃত ফেসবুক পেজে বিভিন্ন তারিখের বিভিন্ন গন্তব্যের টিকিট আছে ও কার কার লাগবে মর্মে বিজ্ঞাপন দিত। এর ফলে ওই গ্রুপের ফলোয়ারা মেসেজ দিলে  গ্রেফতারকৃত এডমিন বাপ্পি মেসেঞ্জারে ক্রেতার সাথে যোগাযোগ করে  টাকা পাঠাতে একটি নির্দিষ্ট বিকাশ নাম্বার আগ্রহী ক্রেতাকে সরবরাহ করত। এডমিন নির্দিষ্ট টাকা পাওয়ার পর তার কাছে থাকা টিকিটের ছবি তুলে ক্রেতার হোয়াটসঅ্যাপে পাঠিয়ে দিত। চক্রটি অবস্থা ভেদে ক্রেতার নিকট থেকে টিকেট প্রতি অতিরিক্ত ২০০/৩০০ টাকা   মুনাফা করত।

পুলিশ সুপার আনোয়ার আরও জানান, কিশোরগঞ্জ রেলওয়ে থানায় তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪