1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

প্যারাগুয়ের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেল ব্রাজিল

  • সময় : শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ১৮

স্পোর্টস ডেস্ক-

কোপা আমেরিকায় নিজেদের শুরুটা ভালো ছিল না ব্রাজিলের। কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র করে সমালোচনার মুখে পড়েছিল দরিভালের শিষ্যরা। তবে দ্বিতীয় ম্যাচে প্রবলভাবে ঘুর দাঁড়িয়েছে। ভিনিসিয়ুস জুনিয়রের জোড়া গোলে প্যারাগুয়ের বিপক্ষে ৪-১ ব্যবধানের বড় জয় পেয়েছে সেলেসাওরা। এ জয়ে আসরটির শেষ আটের পথেও এগিয়ে গেল ব্রাজিল।

আজ শনিবার (২৯ শে জুন) লাস ভেগাসের অ্যালিগায়েন্ট স্টেডিয়ামে গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি দরিভাল জুনিয়রের শিষ্যরা। ব্রাজিলের হয়ে আরও একটি করে গোল এসেছে তরুণ স্ট্রাইকার স্যাভিও ও লুকাস পাকেতার পা থেকে।

কিন্তু প্যারাগুয়ে ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যেতে পারত। তবে প্রতিপক্ষে জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। এরপর দুই পক্ষের বক্সেই একের পর এক হানা সামলাতে হয় গোলরক্ষকদের।

সেলেসাওরা প্রথম এগিয়ে যাওয়ার সুযোগ পায় ৩২তম মিনিটে। তাদের নেওয়া শট লাফিয়ে ফেরাতে গিয়ে প্যারাগুয়ে ফুটবলারের হাতে লাগে। পেনাল্টিতে দলকে লিড এনে দেওয়ার সুযোগ পেয়েও বাইরে মেরে বসেন পাকেতা। তার সেই আক্ষেপ টিকলো তিন মিনিট। দারুণ দলীয় বোঝাপড়ায় ডেডলক ভেঙে ব্রাজিলকে প্রথম উৎসবের উপলক্ষ এনে দেন ভিনিসিয়ুস। ভিনি নিজেই বল নিয়ে বক্সের দিকে এগিয়েছেন, এরপর রদ্রিগো-পাকেতার দারুণ এক টাচ থেকে আবার তার পায়ে আসে। প্রথমে গোলরক্ষকে বোকা বানিয়ে বলে একপাশে নিয়ে যান, এরপর তার ঠিকানা বানান জালে।

৪৩তম মিনিটে আসে দ্বিতীয় গোলটি। রদ্রিগো গোয়েসের নেওয়া শট ঠেকান প্যারাগুয়ে গোলরক্ষক, তবে পুরো নিয়ন্ত্রণে নিতে পারেননি বল। ফলে। প্যারাগুয়ে ডিফেন্ডারের পা ছুঁয়ে ফাঁকায় থাকা স্যাভিও পেয়ে যান, আলতো টোকায় তিনি লিড দ্বিগুণ করেন।

বিরতির আগেই দুপক্ষই হাতাহাতিতে জড়ায়। একটি করে হলুদ কার্ড দেখে দু’দলই। সেই উত্তেজনার পারদ উঁচুতে রেখেই যোগ করা সময়ে ফের ব্রাজিলের আক্রমণ। বল বানিয়ে গোলও দিয়ে ফেলেছিলেন রদ্রিগো। তবে গোলরক্ষকের বাধা পেয়ে আলতোভাবে বল পেছনে ঠেলে দিলে, দৌড়ে এসে ভিনি নিজের দ্বিতীয় ও ব্রাজিলের তৃতীয় গোল পূর্ণ করেন।

অবশেষে দ্বিতীয়ার্ধে ৪৮তম মিনিটে বক্সের বাইরে থেকে ওমর আলদারেতের দুর্দান্ত এক গোলে ব্যবধান ৩-১ করে ব্রাজিল। এক গোল শোধ করে ব্রাজিলের ওপর চাপ প্রয়োগের চেষ্টা করে প্যারাগুয়ের। তবে ব্রাজিল উল্টো আরও এক গোলের ব্যবধান বাড়ায়। ৬৩তম মিনিটে ফের বক্সের ভেতর হ্যান্ডবলের কারণে ফের পেনাল্টি উপহার পায় ব্রাজিল। প্রথমবারের মতো এবারও শট নিতে আসেন পাকেতা। তবে এবার আর ভুল করেননি। ব্রাজিলকে এনে দেন ম্যাচের চতুর্থ গোল।

প্যারাগুয়ে ম্যাচে কি ফিরবে, বরং ৮১তম মিনিটে তাদের মিডফিল্ডার কুবাস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় দলটি। যদিও আর কোনো গোল হজম করেনি তারা।

এ জয়ে গ্রুপ ‘ডি’তে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে থাকল ব্রাজিল। একই দিন অন্য ম্যাচে কোস্টারিকাকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে কলম্বিয়া। আগামী বুধবার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪