1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে নগরীতে নেই চিরচেনা যানজট যৌন নিপীড়নের অভিযোগে ঢাবি অধ্যাপক নাদিরকে অব্যাহতি ডিএমপির ট্রাফিক-তেজগাঁও বিভাগের হাতে ভুয়া পুলিশ সদস্য আটক সুন্দরবনের আগুন সম্পূর্ণভাবে  নিভে গেছে রুমায় যৌথ বাহিনীর অভিযানে কেএনএফ এর ১জন সন্ত্রাসী নিহত বর্তমানে দেশে বিদ্যুতের চাহিদার চেয়েও উৎপাদন ক্ষমতা বেশি: প্রতিমন্ত্রী নসরুল হামিদ ২ ম্যাচ বাকি রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো  টাইগাররা রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএম’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর মন্ত্রী-এমপিদের স্বজনরা প্রার্থী হওয়ায় ইসি বেকায়দায় নেই – সিইসি

আশুলিয়ায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলা, ২ দিনেও মামলা নেয়নি পুলিশ

  • সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ৬৭

সাকিব আসলাম

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলার অভিযোগ উঠেছে। এতে অন্তত ৯ জন আহতের খবর পাওয়া গেছে।

এদিকে, হামলার দুই দিনেও পুলিশ মামলা নেয়নি বলে জানা গেছে। অথচ, দফায় দফায় হুমকি দেওয়া হচ্ছে অসহায় পরিবারগুলোকে।

অন্যদিকে, মামলা নেওয়া হচ্ছে না অভিযোগ অস্বীকার করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে পুলিশ।

শিক্ষার্থীরা গোসল শেষ করে বাড়ি ফেরার পথে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ২ টা ৩০ মিনিটের দিকে আশুলিয়ার জামগড়া এলাকার আরফান মার্কেটের সামনে হামলার শিকার হন।

হামলার ঘটনায় কলেজ শিক্ষার্থী নাহিদ হাসান (২২), নূর হাসনাত নাধভি (১৮), হিমেল ভুঁইয়াসহ (২১) নয় জন আহত হয়। তাদের অবস্থা গুরুতর হওয়ায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাকিদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনার দিন রাতে ভুক্তভোগী নাহিদ হাসান বাদী হয়ে পক্ষে তার ভাই মেহেদী হাসান আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত এজাহারে ইয়ারপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শামীম আহমেদ সুমন ভুইয়ার ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ কাব্য ভূঁইয়াকে (২৩) প্রধান করে ৬ জনকে অভিযুক্ত করা হয়েছে। ছাত্রলীগ সভাপতির সহযোগীরা হলেন, মনোয়ার হোসেন রাজকুমার রাজু(২৮), সোহাগ (২৬), মারুফ ভুঁইয়া (২৫), ইমন(২৮) ও ইভান (১৮)। এছাড়াও অজ্ঞাত আরো ২০ জনকে এজাহারে দায়ী করা হয়।

এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে নাহিদ হাসান তার সহপাঠীদের নিয়ে আশুলিয়ার জামগড়া বটতলা এলাকার রেইন ফরেস্ট পার্কের সুইমিং পুলে গোসল শেষে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে জামগড়া এলাকার আরফান মার্কেটে অবস্থিত আজাদের মালিকানাধীন ঝুট গোডাউনের সামনে ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ কাব্য ভূঁইয়ার নেতৃত্বে অভিযুক্তরা ধারালো রামদা, রড ও হকিস্টিক নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালান। এ সময় নাহিদ হাসানসহ সহপাঠীরা হামলার শিকার হন। পরে স্থানীয় লোকজন এসে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এ সময় ভুক্তভোগীদের ব্যবহৃত ১৫০ সিসির একটি পালসার মোটরসাইকেল নিয়ে যায় অভিযুক্তরা।’

এ ঘটনার দুইদিনেও এখনও মামলা নেয়নি আশুলিয়া থানা পুলিশ। কাউকে আটকও করা হয়নি। পুলিশের রহস্যময় ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দোষীদের বিচার দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

থানায় অভিযোগদানকারী নাহিদ হাসানের ভাই মেহেদী হাসান বলেন, থানা থেকে বলছে তদন্ত-পূর্বক মামলা হবে, কিন্তু হচ্ছে না। অথচ, চেয়ারম্যান ও কাব্য ভূইয়ার লোকজন শুধু হুমিকই দিয়ে যাচ্ছে। এখন আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এর বিচার হওয়া দরকার।

ঘটনার পর গাঁ ঢাকা দিয়েছে প্রধান অভিযুক্ত। তার ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

অভিযোগের তদন্ত কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অমিতাভ চৌধুরী অমিত বলেন, ঘটনার পর থেকে একাধিকবার ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আমরা তদন্ত করছি। সব সময় ভুক্তভোগীদের খোঁজখবর রাখছি। মামলা আজ হোক অথবা কাল, তবে আগে চিকিৎসা করা প্রয়োজন। তদন্তের অগ্রগতি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, সিদ্ধান্ত আসলে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

বা বু ম/ সুমন রায়

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪