1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

বঙ্গোপসাগরে ভাসমান ২৭ জেলে উদ্ধার

  • সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ১৪

ডেস্ক রিপোর্ট-

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরের ভাসমান ‘এফভি সাগর-২’ নামে একটি বাংলাদেশি ট্রলারের ২৭ জেলেকে উদ্ধার করেছে ভারতীয় কোস্ট গার্ড। গত বৃহস্পতিবার ভারতীয় জলসীমা থেকে এসব জেলেকে উদ্ধার করা হয়।

পরে উভয় দেশের দ্বিপক্ষীয় সমঝোতার মাধ্যমে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সমুদ্র সীমারেখায় ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস আমোঘ ২৭ জন জেলেসহ ট্রলারটিকে বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করে।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এক ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

এতে জানানো হয়, ১ এপ্রিল চট্টগ্রামের কুতুবদিয়া হতে ‘এফভি সাগর-২’ নামক একটি ট্রলার ২৭ জন জেলেসহ মাছ ধরার উদ্দেশে গভীর সমুদ্রে রওনা করে। গতকাল দুপুরে হঠাৎ ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায় এবং ভাসতে ভাসতে ভারতীয় জলসীমায় প্রবেশ করে।

বিষয়টি ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস আমোঘের দৃষ্টিগোচর হলে তারা দ্রুত জেলেসহ ট্রলারটিকে উদ্ধার করে এবং বাংলাদেশ কোস্ট গার্ডকে অবহিত করে।

পরবর্তীকালে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় উভয় দেশের দ্বিপক্ষীয় সমঝোতার মাধ্যমে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সমুদ্র সীমারেখায় ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস আমোঘ ২৭ জন জেলেসহ ট্রলারটি বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করে। মোংলা ফেয়ারওয়ে বয়ের নিকটবর্তী স্থানে উদ্ধার হওয়া জেলেদের ট্রলারসহ মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪