1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
আগামীকাল ১ ঘণ্টা ইন্টারনেট সেবা বন্ধ রাখার ঘোষণা বিএসসিপিএলসির তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি দেশে এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফ্লু ভাইরাসের মৌসুম: গবেষণা ঝালকাঠির গাবখানে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১ বর্তমান সরকারের আমলে জ্যামিতিক হারে গুম ও বিচার বহির্ভূত হত্যা বেড়েছে-রিজভী ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়েছে-মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী সাভারের সেই ফার্মেসি মালিক আব্দুল মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ আবারও মিয়ানমারের ৪৬ সীমান্তরক্ষীর বাংলাদেশে আশ্রয় প্রায় ৫ লক্ষ টাকা মূল্যমানের ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক!

নৌ পুলিশের অভিযানে ২৪ ঘন্টায় ১০৫ জন আটক

  • সময় : রবিবার, ৩১ মার্চ, ২০২৪

ডেস্ক রিপোর্ট –

দেশের মৎস্য সম্পদ রক্ষা ও নৌ পথে নিরাপত্তা নিশ্চিতকরণে নৌ পুলিশের দেশব্যাপী চলমান বিভিন্ন অভিযানে ১০৫ জনকে আটক করা হয়েছে। 

আটককৃতদের মধ্যে ৩৩ টি মৎস্য মামলা,৪ জনের বিরুদ্ধে ৩৪ ধারায় প্রসিকিউশন,২ জন আসামীর বিরুদ্ধে ১০ হাজার টাকা জরিমানা,১১ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান,২৭ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় খালাস প্রদান ,৭ জন আসামী ও চারটি বাল্কহেডের বিরুদ্ধে ০৪ টি প্রসিকিউশন দাখিল করা হয়।

রবিবার (৩১ মার্চ) নৌ পুলিশ হেডকোয়ার্টার্সের প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজকের অভিযানে মোট ৬৮ লক্ষ ২৮ হাজার ৪৫০ মিটার অবৈধ জাল, ২ হাজার ০১ কেজি মাছ, বিভিন্ন প্রজাতির বাগদা রেনু পোনা  ১৫ হাজার  পিস,৭৮ কেজি কাঁকড়া,৫ কেজি চাকা চিংড়ি এবং ৯ টি ঝোপ ধ্বংস করে আটত্রিশটি বাঁশ জব্দ করা হয়েছে।

এছাড়া অভিযানে  ৩০ টি নিয়মিত মৎস্য মামলা, একটি অপমৃত্যু মামলা, একটি বেপরোয়া গতির নৌযানের মামলাসহ মোট ৩২ টি মামলা দায়ের করা হয়। অভিযানকালে ষোলটি নৌকা এবং চারটি বাল্কহেড ও একটি ট্রলার জব্দ করা হয়।

এদিকে গতকাল গজারিয়া নৌ পুলিশ ফাঁড়ি নদী থেকে একটি  মৃতদেহ উদ্ধার করে আইনগত ব্যবস্থা গ্রহন করে।

নৌ পুলিশ সূত্রে জানা যায়, জব্দকৃত অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় ,মাছ এতিমখানায় বিতরন এবং মাছের রেনু পোনা পানিতে অবমুক্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪