1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
শিরোনাম :

আশুলিয়ায় নারী চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে যুবলীগ নেত্রীকে হুমকির অভিযোগ

  • সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৯৬

আশুলিয়া প্রতিনিধি

সাভার উপজেলার স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের আগামী নির্বাচনে নারী চেয়ারম্যান প্রার্থী মিসেস সালমা আক্তারের বিরুদ্ধে এক যুবলীগ নেত্রীর অশ্লীল ছবি ইন্টারনেটে ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে এলাকা ছাড়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

রোববার বিকেলে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই যুবলীগ নেত্রী।

অভিযোগকারী ওই যুবলীগ নেত্রীর নাম শাহনাজ পারভীন শোভা। তিনি আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ভাদাইল দক্ষিণপাড়া এলাকার পলাশ মিয়ার স্ত্রী এবং আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকারের অনুসারী।

জানা যায়, সাভার উপজেলার স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম সংসদ সদস্য নির্বাচিত হলে এই ইউনিয়নে মিসেস সালমা আক্তার চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে ফেসবুকে প্রচারণা চালিয়ে আসছেন। তবে সালমা আক্তারের নানা প্রতারণা ও অপকর্মের খবর বেরিয়ে আসায় জনমনে সমালোচনার সৃষ্টি হয়েছে। এ নিয়ে জিয়াউল হাসান নিশক নামে এক ফেসবুক একটিভিষ্ট নাম না উল্লেখ করে একটি পোস্ট করেন। সেই পোস্টে যুবলীগ নেত্রী শাহনাজ পারভীন শোভা সমর্থন সূচক কমেন্ট করায় তার উপর ক্ষুব্ধ হয়ে মুঠোফোনে কল করে তাকে অকথ্য ভাষায় গালমন্দ করে ওই নেত্রীর অশ্লীল ছবি ইন্টারনেটে ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে এলাকা ছাড়ার হুমকি দেন মিসেস সালমা আক্তার।

লিখিত অভিযোগে শাহনাজ পারভীন উল্লেখ করেন, তিনি ইউপি (চেয়ারম্যান প্রার্থী) মিসেস সালমা আক্তার রোববার বিকেল ৩ টা ২১ মিনিটে মুঠো ফোনে কল করে আমাকে তার বাসায় যেতে বলেন। আমি তার বাসায় যেতে অপারগতা প্রকাশ করলে আমাকে অশ্লীল আচরণসহ ভয়-ভীতি ও বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করেন। এবংকি আমাকে দেখে নেওয়া সহ এলাকা ছেড়ে চলে না গেলে আমার অশ্লীল ছবি তৈরি করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন।

এ ধরনের হুমকির কারণে নারী হিসেবে তাঁর সম্মানহানি ঘটার সম্ভাবনা রয়েছে এবং হত্যার হুমকির কারণে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

অভিযোগের সঙ্গে আশুলিয়া থানার ডিউটি অফিসারকে ৪ মিনিট ২১ সেকেন্ডের একটি অডিও রেকর্ড দিয়েছেন শাহনাজ পারভীন শোভা। এ ছাড়া তিনি অডিওটি সাংবাদিকদের পাঠিয়ে এর সুষ্ঠু বিচার দাবি করেছেন। এমন একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়েছে।

অডিওতে সালমা আক্তারকে ফেসবুকের একটি কমেন্টের ইঙ্গিত করে বিভিন্ন অশ্লীল ভাষা বলতে শোনা যায়। এক পর্যায়ে দুই নারীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে যুবলীগ নেত্রী শাহনাজ পারভিন শোভার অশ্লীল ছবি ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকিসহ দেখে নেওয়ার হুমকি দেন মিসেস সালমা আক্তার।

শাহনাজ পারভিন শোভা অভিযোগ করে বলেন, উনি মিসেস সালমা আক্তার নাকি ধামসোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে লরবেন, নারী হিসেবে আমরা গর্বিত। আমরা এই এলাকার বাসিন্দা হিসেবে তাকে অভিনন্দন জানাই। কিন্তূ ফেসবুকের কোথাও কোন জায়গায় তার নাম উল্লেখ না করা সত্ত্বেও হটাৎ মুঠোফোনে কল করে সন্দেহভাজন হিসেবে আমাকে অকথ্য ভাষায় গালমন্দ করে বিভিন্ন ধরনের হুমকি দেন। এছাড়া এলাকায় আধিপত্য বিস্তার করতে একজন এমপির স্ত্রী পরিচয় দিয়ে মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করে আতঙ্ক ছড়িয়ে দিচ্ছেন। মূলত তিনি বহুরূপী প্রতারক। বিয়ের ফাঁদে ফেলে একাধিক পুরুষকে বিপদে ফেলে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে পাপিয়া পাণ্ডে সালমা আক্তারের বিরুদ্ধে।

অভিযোগের বিষয়ে মিসেস সালমা আক্তারের সঙ্গে  একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

অভিযোগের তদন্ত কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ভোজন বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বা বু ম/ অভিজিৎ রায়

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪