1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
আশুলিয়ায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলা, ২ দিনেও মামলা নেয়নি পুলিশ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর বাগেরহাটে ট্রাকচাপায় নিহত ৩ ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে-ওবায়দুল কাদের তীব্র তাপ প্রবাহের সাথে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভারতে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু থাই প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ নাগরিক জীবনে সর্বত্রই পুলিশের অবদান রয়েছে- ডিএমপি কমিশনার ইউক্রেন-ইসরায়েলের সহায়তা বিলে বাইডেনের স্বাক্ষর

সিলেটে আজ সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে বাংলাদেশ- শ্রীলংকা

  • সময় : সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৩২
চা বাগানের মাঝে শ্রীলংকা-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে হাসারাঙ্গা ও শান্ত।
চা বাগানের মাঝে শ্রীলংকা-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে হাসারাঙ্গা ও শান্ত।

স্টাফ রিপোর্টার-

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ না হতেই শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। এই সিরিজ শুরু হওয়ার আগে গতকাল সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, শ্রীলংকার বিপক্ষে ভালো একটি সিরিজ হবে। ঘরের মাঠে এই সিরিজ জিততে চান তারা। এ লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রীলংকা ভালো দল। তাদের দলে বেশ কিছু প্রতিভাবান অলরাউন্ডার রয়েছে। ভালো মানের বোলারও আছে। তবে বিপিএল খেলে বেশ চাঙ্গা বাংলাদেশের ক্রিকেটাররা। দীর্ঘ দেড় মাসের মতো টি-টোয়েন্টি ক্রিকেট খেলার মধ্যে ছিলেন তারা। কুড়ি ওভারের ক্রিকেটে অভ্যস্ত হয়ে যাওয়া বাংলাদেশের খেলোয়াড়দের পক্ষে সিরিজ জেতা কঠিন হওয়ার কথা নয়। সাম্প্রতিক অতীতও বাংলাদেশের পক্ষে কথা বলছে। গত চৌদ্দ-পনেরো মাসের পারফরম্যান্স বিবেচনা করলে টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্যের ভেলায় চড়েছে বাংলাদেশ। সর্বশেষ ১৫টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ১০টিতেই জয় তুলে নেওয়ার কৃতিত্ব দেখায় টাইগাররা। এর মধ্যে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে হারিয়েছে বাংলাদেশ।

১৫টি ম্যাচের মধ্যে চারটিতে মাত্র হারের রেকর্ড লাল-সবুজের জার্সিধারীদের। একটি ম্যাচের ফল হয়নি। নিউজিল্যান্ডের মাঠে টি-টোয়েন্টি সিরিজ জয়ের বড় কীর্তি গড়েছে বাংলাদেশ দল। সব মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্যের ধারা অব্যাহত রাখতে আজ শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবেন শান্তরা।

এ পর্যন্ত বাংলাদেশ ও শ্রীলংকা পরস্পরের বিপক্ষে মোট ১৩টি ম্যাচ খেলেছে। এর মধ্যে ৪টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। বাকি ৯টি ম্যাচে হারের রেকর্ড রয়েছে। সর্বশেষ ২০২২ সালে এশিয়া কাপে বাংলাদেশ ও শ্রীলংকা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। ওই ম্যাচে বাংলাদেশ হেরেছিল। তবে বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেটে যে উন্নতি করেছে, তাতে শ্রীলংকাকে হারানো কঠিন ব্যাপার নয়। বাংলাদেশ ও শ্রীলংকা ক্রিকেট লড়াইয়ের আরও ঝাঁজ বেড়েছে গত বিশ্বকাপের একটি ঘটনায়। ইতিহাসে প্রথমবারের মতো লংকান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুসকে টাইম আউট করে আলোচনায় আসেন সাকিব আল হাসান। যদিও সাকিব শ্রীলংকার বিপক্ষে সিরিজে খেলছেন না, তবু দুদলের লড়াইয়ে ভিন্ন মাত্রা পাবে। অন্যদিকে আইসিসি নিষেধাজ্ঞার কারণে প্রথম দুই ম্যাচে টি-টোয়েন্টি ম্যাচে নিয়মিত অধিনায়ক হাসারাঙ্গাকে পাচ্ছে না শ্রীলংকা। হাসারাঙ্গার পরিবর্তে সিরিজের প্রথম দুই ম্যাচে প্রথমবারের মতো শ্রীলংকাকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক চারিথ আসালাঙ্কা। শ্রীলংকা দলের প্রধান কোচ সিলভারউড বলেছেন, বাংলাদেশের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ আশা করছেন তিনি। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন তারা। ফলে তাদের ফোকাস ভালো খেলার দিকে। তবে দুদলের মধ্যে রোমাঞ্চকর একটি সিরিজ হবে বলে মনে করেন সিলভারউড। এদিকে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও বলেছেন, ভালো একটি সিরিজ হবে। তিনি বলেন, ‘শ্রীলংকার বিপক্ষে ভালো একটি সিরিজ হবে। দুটি টিম জেতার জন্য খেলবে। তাই আমরা আমাদের কাজের দিকে ফোকাস করছি। জেতার জন্য যেভাবে পরিকল্পনা ও যা যা করা দরকার আমরা তা করব। আশা করছি, ভালো সিরিজই হবে।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪