1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪- এ বিএএএমএ’র ৮ সদস্যের অংশগ্রহণ

  • সময় : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৪

ডেস্ক রিপোর্ট –

বিএএএমএ’র এর জেনারেল সেক্রেটারি মোহাম্মদ আলী দ্বীন এর নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল গত ১ থেকে ৩ ফেব্রুয়ারি নয়াদিল্লির প্রগতি ময়দানে অনুষ্ঠিত ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪-এ অংশগ্রহণ করেছে।

বিএএএমএ’র প্রতিনিধি দল টাটা, অশোক লেলেন্ড, এমআরএফ টায়ার্স, হিরো, মাহিন্দ্র, বাজাজ, টিভিএস, ইলেকট্রিক ভেহিকেল এর উপর বিশেষ মনোযোগ দিয়ে সমস্ত প্যাভিলিয়ন ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট নির্মাতাদের সাথে অটোমোবাইল সেক্টর বিশেষ করে ইলেকট্রিক ভেহিকেল এর সম্ভাবনা সম্পর্কিত বিষয়ে আলোচনা করেন, এছাড়াও কয়েকটি পূর্বনির্ধারিত মিটিং এ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, বিএএএমএ’র এর প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমাদ হোটেল The Claridges, নয়াদিল্লিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান অটোমোবাইল ফোরামের (SAAF) উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনের মাধ্যমে অংশ নেন এবং অংশগ্রহণকারীদের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তৃতা দেন এবং আশা করেন যে, SAAF এর সদস্য দেশ এবং এর বাইরে অটোমোবাইল ব্যবসার প্রচারের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এখানে উল্লেখ করা প্রয়োজন যে, SAAF এর উদ্দেশ্য হল একটি সহযোগী প্লাটফর্ম তৈরি করা যা দক্ষিণ এশীয় অঞ্চলের আটামোবাইল অ্যাসোসিয়েশনগুলিকে একত্রিত করে। BAAMA- বাংলাদেশ, NADA- নেপাল, CMTA- শ্রীলঙ্কা, এবং SIAM- ভারত দক্ষিণ এশীয় অটোমোবাইল সেক্টরের মধ্যে সহযোগিতা এবং জ্ঞান আদান-প্রদানকে উন্নীত করবে।

SAAF-এর উদ্বোধনী অনুষ্ঠানে BAAMA এর জেনারেল সেক্রেটারি জনাব মোহাম্মদ আলী দ্বীন SIAM-এর নির্বাহী পরিচালক এবং অনুষ্ঠানের সভাপতি জনাব রাকেশ শর্মাকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান। SAAF সদস্য দেশগুলির ৫০ জনেরও বেশি অংশগ্রহণকারী উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েছিল যা মধ্যাহ্নভোজ এর মাধ্যমে শেষ হয়।

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ এর উদ্দেশ্য হলো, এর মাধ্যমে ভবিষ্যতের যানবাহন, স্বয়ংচালিত উপাদানগুলিতে অত্যাধুনিক প্রযুক্তি, ইলেকট্রিক ভেহিকেল এর ব্যাটারি এবং চার্জিং ষ্টেশন প্রযুক্তি, বিকল্প পাওয়ারট্রেন, উদ্ভাবনী এবং বিঘ্নকারী প্রযুক্তি যেমন শহরে গতিশীলতা প্রভৃতির সমাধান খুজে বের করা।

এখানে উল্লেখ্য যে, আয়োজক দেশ ভারত ছাড়াও বিশ্বের ৭৮টি বিদেশী কোম্পানি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদের পণ্য প্রদর্শন করে।

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ বিশ্ব এবং ভারতের জন্য স্বয়ংচালিত যানবাহন শিল্পের ভবিষ্যতকে সংহত করবে এবং প্রয়োজনীয় রূপান্তর করার জন্য অনেকগুলি সুযোগ উম্মোচন করবে।

ইলেকট্রিক ভেহিকেল সম্পর্কে আরও জানতে এবং নির্মাতাদের সাথে যৌথ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশে এ জাতীয় শিল্প প্রতিষ্ঠার পথ প্রশস্থের সুযোগ সৃষ্টির জন্যে BAAMA ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ এ যোগদান করে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪