1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

ব‌রিশা‌লে ক‌রোনা রোগী‌দের বাঁচাতে অক্সিজেন ব্যাংক উদ্বোধন কর‌লো বাসদ

  • সময় : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ১৭৮

‘বিনা অক্সিজেনে ঝড়ে পড়বেনা কোন প্রান’ এই স্লোগানকে সামনে রেখে বরিশালে বাসদ অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেছে করোনা রোগীদের শ্বাসকষ্ট শুরু হলে অতিপ্রয়োজনীয় হয়ে পরে অক্সিজেন। করোনা আক্রান্ত হয়ে বেশিরভাগ রোগীই মারা যায় শ্বাসকষ্টে অক্সিজেনের অভাবে। এই সংকট থেকে বরিশাল বাসীকে রক্ষা করতে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল -বাসদ আজ ২৯ জুন সকাল ১১ টায় বরিশাল জেলা কার্যালয়ে করোনা রোগীদের জন্য অক্সিজেন ব্যাংক এর উদ্বোধন করেছে। প্রাথমিক ভাবে ৫ টি অক্সিজেন সিলিন্ডার ও ৩০ টি অক্সিপালস্ মিটার দিয়ে এই ব্যাংকের কার্যক্রম শুরু করেছে। পর্যায়ক্রমে ২০ টি অক্সিজেন সিলিন্ডার ও ১০০ টি অক্সিমিটারের ব্যাবস্থা করবেন বলে জানান, বাসদের বরিশাল জেলার সদস্য সচিব ডা.মনিষা চক্রবর্তী।

মনিষা বলেন, করোনা আক্রান্ত যেসব রোগীরা বাসায় বা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, তাদের কারো শ্বাসকষ্ট দেখা দিলে তাদের হেল্পলাইনে ফোন দিলে অক্সিজেন ব্যাংক থেকে প্রথমে অক্সিপালস্ মিটার দিয়ে পরীক্ষা ও পরে অক্সিজেন দেয়া হবে। বাসদনেত্রী ডা.মনিষা অভিযোগ করেন, করোনা রোগীদের পরীক্ষায় ফি নির্ধারনের অপচেষ্টা চালাচ্ছে সরকার।

যা এই মুহুর্তে জনগনের জন্য বোঝা হয়ে দাঁড়াবে। বরিশাল শহরে সিটি কর্পোরেশন, স্বাস্থ্য বিভাগ বা জেলা প্রশাসন কেউই রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন সরবরাহ করছেনা। বাসদ একদিকে যেমন রাজপথে জনগনের স্বাস্থ্য অধিকার আদায়ে লড়াই করছে, তেমনি দ্বায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে জনগনের পাশে দাঁড়াচ্ছে। মানুষের জীবন বাঁচাতে বাসদের এই অক্সিজেন ব্যাংককে সমৃদ্ধ করতে সবাইকে সহযোগীতা করার আহবান জানান। এসময়ে উপস্থিত ছিলেন, বাসদ’র জেলা আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন,সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম সহ-নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪