1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :

মেসিরা সেমিতে উঠার লক্ষ্যে সকালে নামছেন

  • সময় : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩
  • ১০১

স্পোর্টস ডেস্ক

একেবারে তলানিতে থাকা একটি দলকে একের পর এক জয় এনে দিচ্ছেন লিওনেল মেসি। টানা ১১ ম্যাচ হারের পর ইন্টার মায়ামির হতাশার বৃত্ত ভাঙে আর্জেন্টাইন মহাতারকার বাঁ পায়ের জাদুতে। এর মাধ্যমে তারা উঠে যায় লিগস কাপের কোয়ার্টার ফাইনালে। যেখানে জিতলে মেসির দলটি সেমিফাইনালে উঠে যাবে। ডিআরভি পিএনকে স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার ভোর সাড়ে ৬টায় (বাংলাদেশ সময়)।

বিশ্বকাপ জয়ের মৌসুমেও পিএসজিতে তেমন স্বস্তিতে ছিলেন তারকা ফরোয়ার্ড মেসি। এমন পরিস্থিতিতেই ফরাসি ক্লাবটিতে তিনি দুই মৌসুম কাটিয়েছেন। এরপর আমেরিকান ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিতেই দেখা মিলেছে নির্ভার মেসির। তার ফলও পেয়েছে মায়ামি। এখন পর্যন্ত খেলা চার ম্যাচে এই খুদে জাদুকর ৭ গোলের পাশাপাশি অ্যাসিস্ট করেছেন তিনটিতে। সে কারণে নিজেদের মাঠে জয় নিয়ে আত্মবিশ্বাসী কোচ টাটা মার্তিনো।লড়াইয়ে নামার আগে তিনি বলছেন, ‘আমরা জয়ের ছন্দে আছি। শার্লটের বিপক্ষেও সেটা ধরে রাখতে হবে। একাদশ কেমন হবে সেটা নিয়ে আগে থেকে কোন আভাস দিতে চাই না। আমার আস্থা আছে ওদের ওপর। কৌশল বলে দেওয়া হয়েছে। মাঠে এখন কাজটা ঠিকঠাক করতে হবে ফুটবলারদের।’

দলের প্রধান তারকা মেসি সম্পর্কে সতীর্থ ও মায়ামি ডিফেন্ডার জোসেফ মার্টিনেজ বলেন, ‘বিশ্বের সবচেয়ে সফল ফুটবলারের (মেসি) কাছ থেকে আমরা শিখতে চাই এবং আমরা তাকে দলে পেয়ে আনন্দিত। সে খুবই শান্ত এবং সহজাত প্রকৃতির। সবার সঙ্গে এখানে সে বেশ ভালো মানিয়ে নিয়েছে এবং অন্যরাও তাকে পেয়ে বেশ উৎফুল্ল। যার ফল পেয়েছে পুরো শহর, দল এবং ফুটবলাররা।’

অবশ্য মেসি নির্ভার থাকার অন্যতম কারণ দুই বন্ধুকে আবারও তার দলে পাওয়া। দীর্ঘদিন বার্সেলোনার হয়ে তিনি সার্জিও বুসকেটস ও জর্দি আলবার সঙ্গে খেলেছিলেন। ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনাকে একের পর এক সাফল্যে ভাসিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। পিএসজি অধ্যায়ে চ্যাম্পিয়ন্স লিগ না জেতাতে পারলেও ক্লাবকে উপহার দিয়েছেন লিগ শিরোপা। ক্যারিয়ারের শেষবেলায় মেসি এসেছেন যুক্তরাষ্ট্রে। সেখানে দারুণ কিছুুরই ইঙ্গিত দিয়ে রেখেছেন তিনি।

কোয়ার্টারে মায়ামির প্রতিপক্ষ শার্লট এফসি। যারা প্রতিপক্ষের মাঠে শেষ ছয় অ্যাওয়ে ম্যাচেই জয়হীন। অন্যদিকে ঘরের মাঠে খেলতে মায়ামি এই ভেন্যুতে শেষ ৫ ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে। বাকি দুটি হয়েছে ড্র। তবে, পরিসংখ্যান নয়, মাঠের লড়াইয়ে প্রতিপক্ষকে হারিয়ে যোগ্য দল হিসেবেই ইন্টার মায়ামি সেমিফাইনালে উঠতে চায়।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪