1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
তীব্র তাপদাহের ফলে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ বিএফডিসির নতুন সভাপতি মিশা ও সাধারণ সম্পাদক ডিপজল সাভারে সাংবাদিককে মরিচের গুঁড়ার সঙ্গে চোখে-মুখে কেমিক্যাল নিক্ষেপ বেদে সম্প্রদায় থেকে উঠে আসা কাউন্সিলর রমজান আহমেদের জন্মদিন আজ গ্রীষ্মের তীব্র দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে পড়ে একটি বাস, নিহত ১ রোজা ও ঈদের লম্বা ছুটি শেষে আগামী রোববার হতে খুলছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান চির বিদায় নিলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস রাজধানীর শিশু হাসপাতালে আগুন নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার মঈন

আশুলিয়া প্রেসক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে মামলা

  • সময় : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৭০

সোহেল রানা, ঢাকা :

আসন্ন আশুলিয়া প্রেসক্লাবের ৩রা জুন অষ্টম দ্বি-বার্ষিক নির্বাচন স্থগিত চেয়ে গত বৃহস্পতিবার ঢাকার সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আদালত অভিযোগ আমলে নিয়ে আগামী ৭ দিনের মধ্যে আশুলিয়া প্রেসক্লাব সভাপতি- সম্পাদক ও প্রধান নির্বাচন কমিশনারকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।

পাশাপাশি শুনানি না হওয়া পর্যন্ত উভয়পক্ষকে স্থিতিশীল অবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন আদালত। একই সাথে আগামী ১ জুন মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৫ মে) সকালে ঢাকার সিনিয়র সহকারী জজ আদালতে নির্বাচন স্থগিত এর আবেদন জানিয়ে করা মামলার প্রেক্ষিতে বিজ্ঞ-বিচারক এই আদেশ দিয়েছেন।

দৈনিক আলোকিত কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং আশুলিয়া প্রেসক্লাবের বর্তমান কমিটিসহ তিনবারের নির্বাচিত সহ-সভাপতি মো. ওমর ফারুক (সদস্য নং ১৭) সহ তার সমর্থিত ৫ জন ভুক্তভোগী সাংবাদিক বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছেন।

অন্যরা হলেন, আশুলিয়া প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুর রহমান লিটন (সদস্য নং-১৯) , দপ্তর সম্পাদক মোঃ মনির মন্ডল (সদস্য নং-৩০), কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ জাহাঙ্গীর আলম রাজু (সদস্য নং-২৪), ও আশুলিয়া প্রেসক্লাবের সদস্য মোঃ সোহেল রানা (সদস্য নং-৫০)।

মামলায় তারা অভিযোগ করেছেন, দীর্ঘ সময় ধরে তারা সাংবাদিকতা করছেন এবং বিগত দিনে আশুলিয়া প্রেসক্লাবের বিভিন্ন নির্বাচনে অংশগ্রহণ করে নির্বাচিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। আশুলিয়া প্রেসক্লাবের মোট ভোটার সংখ্যা ৫১ জন হলেও অষ্টম দ্বি-বার্ষিক নির্বাচনে মামলার বাদী ওমর ফারুক সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দেওয়ায় তাকে সহ তার সমর্থিত আরও ৫ জনকে বাদ দিয়ে চলতি বছরের ১৯ মে ৪৬ সদস্যের নাম উল্লেখ করে নতুন ভোটার তালিকা প্রকাশ করা হয়। একই তারিখে আশুলিয়া প্রেসক্লাবের ২০২৩-২০২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে ৩ সদস্যের গঠিত নির্বাচন কমিশন।

মামলায় তারা আরো উল্লেখ করেছেন, বর্তমান সভাপতি-সম্পাদক ও প্রধান নির্বাচন কমিশনার তাদের পছন্দের লোকদেরকে আশুলিয়া প্রেসক্লাবের কার্যকরী পরিষদের অষ্টম দ্বি-বার্ষিক নির্বাচনে জয়ী করার উদ্দেশ্যে এবং ওমর ফারুক যাতে উক্ত নির্বাচনে সভাপতি পদে অংশগ্রহণ করতে না পারে এবং তার সমর্থিত সদস্যরা যাতে তাকে ভোট দিতে না পারে এবং প্রচার প্রচারণা চালাইতে না পারে সেই অসৎ উদ্দেশ্যে অন্যায়, বেআইনি ও অবৈধভাবে ৫ জনকে বাদ দিয়ে ভোটার তালিকা প্রকাশ করা হয়। এমন পরিস্থিতিতে তাদের সদস্য পদ অন্তর্ভুক্ত করার আগে নির্বাচন হলে তারা ক্ষতিগ্রস্ত ও সুবিধাবঞ্চিত হবেন বলেও মামলায় উল্লেখ করা হয়েছে।

এদিকে আদালত সূত্রে জানা গেছে, এই মামলাটি ৪৫২/২৩ ছাড়াও একই অভিযোগ ও নির্বাচন স্থগিত চেয়ে আদালতে আরও একটি মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ৩ রা জুন আশুলিয়া প্রেসক্লাবের অষ্টম দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে ২০ মে হতে ২২ মে বর্তমান কমিটির সভাপতি-সম্পাদকসহ বিভিন্ন পদের প্রার্থীরা নির্বাচন কমিশনের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪