1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৮ অপরাহ্ন

সাভারে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে ওসির বৈঠক

  • সময় : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ১৭

সোহেল রানা, ঢাকা :

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন সহ পরিবহন খাতের স্ট্রেক হোল্ডারদের সাথে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ আগস্ট) দুপুরে সাভার মডেল থানা চত্বর মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম, পিপিএম। সভায় পরিবহনে ধর্ষণ সহ ডাকাতির ঘটনায় গণপরিবহন মালিক ড্রাইভার ও হেলপারদের সতর্ক করা হয়।

সভাপতির বক্তব্যে কাজী মাইনুল ইসলাম বলেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় সরকার ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোল এর মূল্য নির্ধারণ করেছে। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির ঘটনায় যেন কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সে লক্ষ্যে পরিবহন শ্রমিক সংগঠন ও পরিবহন মালিক সমিতিসহ পরিবহন সেক্টরের সাথে সংযুক্ত স্টেক হোল্ডারদের সতর্ক ভূমিকা পালন করার আহ্বান জানাচ্ছি ।

তিনি আরও বলেন, সাম্প্রতিক কালে গাজীপুর এবং টাঙ্গাইল জেলায় বাসের মধ্যে গণধর্ষণ সহ ডাকাতির মত দুটি ঘটনা ঘটেছে। সাভার ও আশুলিয়ায় এমন ন্যাক্কারজনক ঘটনা এড়াতে পরিবহন মালিকপক্ষকে পরিবহনের ড্রাইভার এবং হেল্পার নিয়োগের ক্ষেত্রে যথেষ্ট দায়িত্ব পালন করতে হবে । ড্রাইভার কিংবা হেলপার বেআইনি কাজ করলে মালিকপক্ষকে অপরাধের দায়িত্ব বহন করতে হবে। এসব পরিস্থিতি নিয়ন্ত্রণে ড্রাইভার এবং হেলপার নিয়োগের ক্ষেত্রে মালিকপক্ষের করণীয় সম্পর্কে নির্দেশনা দেন ওসি ।

এসময় ঢাকা জেলা উত্তর টি আই (প্রশাসন) আব্দুস সালাম, সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মোমেনুল ইসলাম , সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন , সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) মো: আব্দুল্লাহ বিশ্বাস, মালিকপক্ষের ডি লিংক পরিবহনের চেয়ারম্যান আব্দুল হালিম মঞ্জু , শ্রমিকদের পক্ষে সাভার মডেল মসজিদ ট্রাক স্ট্যান্ড সমিতির সাধারণ সম্পাদক মো: তারা মিয়া, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাভার আশুলিয়া ধামরাই শিল্পাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক আহমেদ জীবন, বাংলাদেশ আন্তজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাভার শাখার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাহেদ আলী, পরিবহন সেক্টরের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪