1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
আবারও সারাদেশে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যদের হস্তান্তর সম্পন্ন চলমান যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের নিকট প্রধানমন্ত্রীর আহ্বান মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ-ওবায়দুল কাদের রানা প্লাজা ট্র্যাজেডির ১১ বছর আজ ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির অভিযোগ অনুসন্ধান প্রতিবেদন দাখিলের নির্দেশ হাইকোর্টের কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেনের ৩ বগি লাইনচ্যুত র‌্যাবের নয়া মুখপাত্র কমান্ডার আরাফাত ইসলাম ছয় দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রীর থাইল্যান্ড গমন “নব যৌবন এবং আমাদের সংস্কৃতি “

সাভারে কিশোরীকে ২৭০ দিনে ৯৬ বার ধর্ষণ,সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার

  • সময় : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : সাভারের চাঞ্চল্যকর ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণ মামলার পলাতক আসামি সোহেল রানাকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। গোয়েন্দা সংবাদের ভিত্তিতে রবিবার সকালে চট্টগ্রাম শহর থেকে অভিযুক্ত সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের সদ্য অব্যাহতি পাওয়া এই সভাপতি’কে গ্রেফতার করা হয়। রবিবার রাতে র‌্যাব-৪ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

গ্রেফতার হওয়া ছাত্রলীগ নেতার দ্বারা চৌদ্দ বছরের ওই কিশোরী ২৭০ দিনে অন্তত প্রায় ৯৬ বার ধর্ষণের শিকার হয়েছেন। এই ঘটনার নির্ভরযোগ্য একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) ওই কিশোরীকে ধর্ষণের অভিযোগে ভুক্তভোগীর মা বাদী হয়ে সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল রানার বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং-৬৫)।

বাংলাদেশ বুলেটিন ডটকমসহ গণমাধ্যমে ফলাও ভাবে ঘটনাটি প্রচারিত হয়। চাঞ্চল্যকর এই ঘটনায় থানা পুলিশ তাৎক্ষণিক আমলে নিয়ে অভিযুক্তকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার দ্বারা নজরদারি ও গ্রেফতারে অভিযান অব্যাহত রাখে। মামলা হওয়ার কথা জানতে পেরে সাভার থেকে চট্টগ্রামে চম্পট দেয় ছাত্রলীগ নেতা সোহেল রানা।

ঘটনার পর সাভার উপজেলা ছাত্রলীগ অভিযোগের সত্যতা পাওয়ায় সাংগঠনিকভাবে সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল রানাকে অব্যাহতি দেয়। বৃহস্পতিবার(২৪ ফেব্রুয়ারি) রাতে সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক ফিরোজ কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল রানাকে অব্যাহতি দেওয়া হলো। সংগঠন থেকে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে সুপারিশ করা হলো। এছাড়া মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সাভার সদর ইউনিয়ন শাখা ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয় ওই বিজ্ঞপ্তির মাধ্যমে।

গ্রেফতারের বিষয়ে প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব বলছে, ভুক্তভোগী কিশোরী পিতা-মাতাসহ সাভারের রাজাবাড়ী এলাকার একটি বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করছে। অন্যদিকে অভিযুক্ত সোহেল রানা একটি রাজনৈতিক দলের ছাত্র শাখার স্থানীয় ইউনিয়ন সভাপতি। সোহেল রানার রাজনৈতিক কার্যালয় কিশোরীর বাসার কাছাকাছি হওয়ায় তার সাথে গত সেপ্টেম্বর ২০২১ সালের দিকে প্রথম পরিচয় হয় সোহেল রানার সাথে। রাস্তায় যাতায়াতের বিভিন্ন সময়ে ভুক্তভোগীকে অনৈতিক আকার-ইঙ্গিত প্রদর্শন করত অভিযুক্ত। এক পর্যায়ে প্রেমের প্রস্তাব দেয় ওই কিশোরীকে। ভুক্তভোগী তা প্রত্যাখ্যান করলে গত অক্টোবর ২০২১ সালে জোরপূর্বক সোহেল রানার ভাড়া করা ফ্ল্যাটে নিয়ে গিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে এবং এ সময় অশালীন ছবি ও ভিডিও ধারণ করে রাখে সোহেল রানা। সেই ছবি ও ভিডিও দেখিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে এত দিন ধরে ধর্ষণ করে আসছিল অভিযুক্ত ছাত্রনেতা সোহেল রানা।

একপর্যায়ে ভুক্তভোগী অস্বীকৃতি জানালেও ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে জিম্মি করে ওই কিশোরীকে।

র‌্যাব প্রেস বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করেছেন, গত ১৪ ফেব্রুয়ারী সোহেল রানা তার সাথে সময় কাটানোর প্রস্তাব করলে তা প্রত্যাখান করে বিয়ের ব্যাপারে পরিবারের সাথে কথা বলতে বলেন কিশোরী। সোহেল রানা তাকে বিয়ে করবে না বলে জানিয়ে দেন। গত ১৫ ফেব্রুয়ারী সোহেল রানা গতিরোধ করে একই কায়দায় জোরপূর্বক ফ্ল্যাটে নিয়ে ধর্ষণ করে। এতে কিশোরী অসুস্থ হয়ে পরলে বাসায় এসে আত্মহত্যার চেষ্টা করে। এসময় কিশোরীর মা আত্মহত্যার কারণ জানতে চাইলে বিষয়টি খুলে বলে। পরে তার মা বাদী হয়ে সাভার মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। উক্ত ঘটনায় প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়াসহ এলাকায় চাঞ্চল্যে সৃষ্টি হয়। ফলশ্রুতিতে র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল পুলিশের পাশাপাশি আসামী গ্রেফতারে ছায়া তদন্ত শুরু করে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা সংবাদ ও স্থানীয় সোর্সের সহায়তায় জানা যায় যে, সোহেল চট্টগ্রাম জেলায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে, র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল গত রবিবার ভোর রাতে চট্টগ্রাম শহর থেকে চাঞ্চল্যকর ধর্ষণ মামলার পলাতক আসামী মোঃ সোহেল রানা’কে (২৭), গ্রেফতার করে।

র‌্যাব-৪ প্রেস বিজ্ঞপ্তিতে বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী সোহেল রানা কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে তার ভাড়াকৃত ফ্ল্যাটে নিয়ে জোরপূর্বক একাধিকবার ধর্ষণ করেছে বলে স্বীকারোক্তি প্রদান করেছে। ভুক্তভোগী বিয়ের কথা বললে সোহেল রানা না করে এবং সাভার থেকে পালিয়ে চট্টগ্রামে আত্মগোপনে চলে যায়। তারা আরো জানায়, গ্রেফতারকৃত সোহেল রানার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে।

এর আগে এই প্রতিবেদক”সাভারে ছাত্রলীগ নেতার শিকার কিশোরী! ২৭০ দিনে ৯৬ বার ধর্ষণ” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে।
বিস্তারিত নিউজের সাথে হুবহু মিল পায় র‌্যাব তা পরবর্তীতে বিশদ বিবরণ সহ বিজ্ঞপ্তি আকারে গণমাধ্যমে পাঠায়।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা সোহেল রানার বিরুদ্ধে
এক তরুণীকে বিয়ের প্রলোভনে অন্য আরেকটি ধর্ষণ মামলা দায়ের করে ভুক্তভোগী পরিবার। সেই মামলায় সোহেল রানাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে ঢাকা জেলা পিবিআই।
এছাড়াও প্রতিবেদকের হাতে আশা ৬ টি নারী কেলেঙ্কারি, একাধিক প্রেমের সম্পর্ক স্থাপন করে অনৈতিক কার্যকলাপে জড়িয়ে প্রতারণা, হত্যার উদ্দেশ্যে মারধর, চাঁদাবাজিসহ আরও বেশ কয়েকটি অভিযোগ রয়েছে । অভিযুক্ত পলাতক আগামীকে গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানিয়ে দ্রুত সময়ের মধ্যে সোহেল রানার কঠোর শাস্তি দাবি করেছেন স্থানীয়রা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪