1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে- আইজিপি রাজধানীর কারওয়ান বাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানালো বাপাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন

নওগাঁর মহাদেবপুরে সড়কদ্বীপের লোহা বিক্রি হচ্ছে ভাঙ্গারির দোকানে

  • সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ১০০

কাজী সামছুজ্জোহা মিলন মহাদেবপুর (নওগাঁ)প্রতিনিধিঃ
২৮ আগস্ট ২০২১

নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরে নির্মিত সড়কদ্বীপের রেলিংয়ের লোহা চুরি করে বিক্রি করা হচ্ছে ভাঙ্গারির দোকানে। কোটি টাকার সম্পদ হরিলুট হলেও দেখার কেউ নেই।

শুক্রবার ২৭ আগস্ট দুপুরে স্থানীয়রা একটি ভাঙ্গারির দোকানে এগুলো বিক্রি হতে দেখে সংশ্লিষ্টদের খবর দেন। কিন্তু শেষ পর্যন্ত কোনই ব্যবস্থা নেয়া হয়নি।

প্রায় দেড় যুগ আগে বিএনপি আমলে নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি ও জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার প্রয়াত আকতার হামিদ সিদ্দিকীর উদ্যোগে উপজেলা সদরের বুলবুল সিনেমা হল থেকে হাসপাতাল মোড় ও শিবগঞ্জের মোড় থেকে পোষ্ট অফিস মোড় পর্যন্ত সড়ক প্রশস্ত করে ডিভাইডার দিয়ে আইল্যান্ড নির্মাণ করা হয়। সড়কদ্বীপের উপর বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে সেগুলো সংরক্ষণের জন্য চারিদিকে মোটা লোহার আঙ্গেল দিয়ে বেড়া দেয়া হয়। কিন্তু কালের বিবর্তনে এসব সড়কদ্বীপের লোহার রেলিংগুলো ভেঙ্গে পড়ে নষ্ট হলেও সড়ক ও জনপথ বিভাগ এগুলো মেরামতের উদ্যোগ নেয়নি। এগুলোর কোটি টাকা মূল্যের লোহা এখন চুরি হয়ে যাচ্ছে। কিন্তু এব্যাপারেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করছেনা। ফলে দিন দিন চুরি বেড়েছে।

গত শুক্রবার দুপুরে উপজেলার কুঞ্জবন বাজারের হাজী জিল্লুর রহমানের মার্কেটে অবস্থিত ভাঙ্গারি দোকানের মালিক চাঁন্দাশ ইউনিয়নের রামচরণপুর গ্রামের মৃত সোলাইমান আলীর ছেলে আবু সাঈদ (৬০) সড়কদ্বীপের আড়াই মণ চোরাই লোহা কিনেন বলে অভিযোগ করা হয়েছে।

স্থানীয়রা বিষয়টি দেখতে পেয়ে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাদের খবর দেন। কিন্তু সংশ্লিষ্ট কর্তপক্ষ এব্যাপারে কোনই পদক্ষেপ নেয়নি।

অভিযুক্ত আবু সাঈদ লোহা কেনার কথা স্বীকার করে জানান, ভোলা বাজারের আলমগীর হোসেন নামে এক খুচরা ভাঙ্গারি ব্যবসায়ী তার কাছে লোহাগুলো বিক্রি করেছেন। যোগাযোগ করা হলে আলমগীরের মোবাইলফোন বন্ধ পাওয়া যায়।

জানতে চাইলে সড়ক ও জনপদ বিভাগ নওগাঁর নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান জানান, বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪