1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

ঝিনাইদহে ১০ টাকা কেজির চাল বিক্রিতে মানা হচ্ছে না সামাজিক দুরত্ব

  • সময় : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ৪৬৪

ঝিনাইদহে ১০ টাকা কেজির চাল বিক্রিতে মানা হচ্ছে না সামাজিক দুরত্ব। রীতিমত ঘেঁষা ঘেঁষি করে দাঁড়িয়ে কার আগে কে চাল নেবে সেই চেষ্টা। সংশ্লিষ্টরা বার বার বলার পরেও ব্যর্থ হচ্ছে সামাজিক দুরত্ব বজায় রাখতে।

করোনা ভাইরাসের এমন পরিস্থিতিতে এই দৃশ্যে আতংকিত অনেকের মনে প্রশ্ন উপকার করতে গিয়ে বড় ক্ষতি হয়ে যাচ্ছে না‘? সরকারের নির্দেশনা অনুযায়ী সারা দেশের ন্যায় ঝিনাইদহেও করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ অসহায় ও খেটে খাওয়া জনগোষ্ঠীর জন্য ১০ টাকা কেজিতে (ওএমএস) চাল বিক্রিয় শুরু হয়েছে।

শুরুতে‘ই শহরের বিভিন্ন পয়েন্টে এই কার্যক্রম চলছে। এদিকে দেশের করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে এ কার্যক্রম চলার কথা থাকলেও চাল নিতে লাইনে দাঁড়িয়ে থাকা মানুষগুলো তা মানছেনা।

বিভিন্ন ওয়ার্ডের বিভিন্ন পয়েন্টে সরেজমিনে গিয়ে দেখা যায়, কেউ মানছেনা সামাজিক দুরত্ব বরং একে অন্যের সাথে গা ঘেঁষে দাঁড়িয়ে ১০ টাকা দরে চাল নিতে কার আগে কে যাবে সেই প্রতিযোগিতা শুরু করেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে একাধিকবার নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও তা কেউ মানছেনা বলে জানান চাল বিতরণের দায়িত্বে থাকা লোকজন।

চাল নিতে আসা লোকজনের এমন ঘেঁষা ঘেঁষি দৃশ্য দেখে আতংকিত সচেতন মহল। তারা বলছেন অসহায় মানুষের প্রতি সরকারের এই সহযোগিতামূলক কাজে সামাজিক দুরত্বের বিষয়টি নিশ্চিত করা না হলে হয়ত বড় ক্ষতি হয়ে যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪