1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম :

সাভারে সাড়ে ৫ ঘন্টা পর সিঙ্গার ইলেকট্রনিক্সের আগুন নিয়ন্ত্রণে

  • সময় : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ১৯৭


সোহেল রানা,সাভার :

সাভারের সিঙ্গার ইলেকট্রনিক্সের ওয়্যারহাউজে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। এঘটনায় ঢাকা আরিচা মহাসড়ক বন্ধ করে আগুন নিয়ন্ত্রণে কাজ করা হয়েছে। ফলে সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়। 
বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুর ১ টার দিকে ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিটের সাড়ে ৫ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে সকাল ৮ টা ২০ মিনিটের দিকে সাভারের রাজফুলবাড়িয়ার জোরপুল  এলাকার সিঙ্গার ইলেকট্রনিকসের ওয়্যারহাউজে আগুন লাগে। এঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায় নি। 
কারখানাটির এক শ্রমিক জানায়, সকালে আগুন লাগার সাথে সাথেই সবাই আগুন নেভানোর চেষ্টা করেন। এখানে টিভি, ফ্রিজ, এসি, সেলাই মেশিন, ছাড়াও হোম কমপ্লাইন্সের বিভিন্ন জিনিস ছিল। তিনি বলেন কয়েক হাজার কোটি টাকার মালামাল পুড়ে গেছে।
শুরু থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি দেখেছেন এমন স্থানীয় তিনজনের সাথে কথা হয় প্রতিবেদকের। তারা জানায়, ৭ টা ৪৫ মিনিটের দিকে গোডাউন সংলগ্ন পল্লীবিদ্যুৎ এর খাম্বায় একটি তারে বাস্ট হয়ে ঝিলিক দেয়, তারপরপরই বিকট শব্দ করে। এর কিছুক্ষণ পর গোডাউনটিতে আগুন ধরে যায়।
তারা জানায়, আগুন চলাকালীন তড়িঘড়ি করে পল্লী বিদ্যুতের লোক এসে বাস্ট হওয়া তারগুলো নিয়ে যায় এবং নতুন তার সংযোগ দেয়। 
এদিকে দীর্ঘক্ষন আশপাশের শিল্প-কারখানাসহ পুরো এলাকাজুড়ে পল্লী বিদ্যুতের বিদ্যুৎ সার্ভিস বন্ধ রাখে তারা। ঘটনাস্থল এলাকায় ব্যাপক জনসমাগম হয়। তা নিয়ন্ত্রণ করতে এলিট ফোর্স, পুলিশ, সহ সেনাবাহিনীর সদস্যদের দেখা গেছে।
ফায়ার সার্ভিস জানায়, সকাল সাড়ে ৮ টার দিকে আগুনের সূত্রপাত হলে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে সাভার ফায়ার সার্ভিসের ২টি ও ডিইপিজেড ফায়ার সার্ভিস দুই ইউনিটসহ মোট ৪ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার স্টেশনের আরও দুটি ইউনিট, সাভার ট্যানারী ফায়ার সার্ভিসের ২ ও মিরপুর ফায়ার সার্ভিসের ২ টি ও কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ২ ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ১২ টি ইউনিটের সাড়ে ৫ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 
সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, আগুনের তীব্রতা ও কালো ধোয়ার কারনে আগুন নিয়ন্ত্রণে নিতে সময় লেগেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের  সহকারী পরিচালক (অপারেশন) (চঃদাঃ) মোঃ মানিকুজ্জামান জানান, প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায় নি। তদন্ত করে বিস্তারিত পরে জানানো হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪