1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

বাবা দিবসে সন্তানের ভালোবাসা

  • সময় : রবিবার, ২১ জুন, ২০২০
  • ২৩৩

আজ রোববার বিশ্ব বাবা দিবস। প্রতিবছর জুন মাসের তৃতীয় রোববার এই দিবসটি পালন করা হয়।এ বছর রোববার হিসেবে আজ ২১জুন পালিত হচ্ছে দিবসটি।সারা বিশ্বের সন্তানেরা পালন করবেন এই দিবসটি। পিতার প্রতি সন্তানের সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা প্রকাশের জন্য দিনটি বিশেষভাবে উৎসর্গ করা হয়ে থাকে।

সন্তানরা তাদের প্রিয় জন্মদাতার জন্য নানা উপহার কিনবে, দিবে। যাদের বাবা বেঁচে নেই, তারা হয়তো আকাশে তাকিয়ে অলক্ষ্যে বাবার স্মৃতি হাতড়াবে।ঠিক তেমনিভাবে বাংলাদেশ বুলেটিন২৪কেজানিয়েছেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ৪নং ওয়ার্ডের এক বাবা হারা সন্তান-এমএইচ মনির । বাবা দিবসে তার সাথে কথা বলে জানা যায় বাবাকে তিনি অনেক ভালোবাসতেন কিন্তু কখনো তা বুঝতে দিতেন না।বাবাকে কতটুকু ভালোবাসতেন তা জানালেন বাংলাদেশ বুলেটিন২৪কে।তার ভাষায় বাবা আমার পৃথিবী,বাবা আমার প্রেরণা,বাবা আমার জীবনে প্রথম চলার প্রথম শিক্ষক।আমার প্রথম ও শেষ ঠিকানা আমার বেহেশত ।

পৃথিবীর সকল বাবার শব্দের সাথে জড়িয়ে আছে আস্থা বিশ্বাস ও ভালোবাসা। একটি বাবার হাত ধরেই সন্তানের বেড়ে ওঠা যে হাত পৃথিবীতে তাকে নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করে।আবার বয়স হয়ে গেলে সেই সন্তানের হাত আঁকড়ে ধরে বাঁচতে চান তার বাবা।বাবা-সন্তানের ভালোবাসা চিরন্তন। পৃথিবীতে আমার বাবা বেঁচে নেই তাকে কতটা ভালোবাসি তা আজও পর্যন্ত তাকে বলা হয়নি। জীবিত থাকা অবস্থায় ভালোবাসি কথাটা বলা হয়নি।

বাবাকে ভালবাসি কথাটা না বলতে পাড়ায় হৃদয়ের গহীনে খুব দুঃখ কষ্ট ওযন্ত্রণা ভোগ করতেছি। তাই আজ মন খুলে বলছি…বাবা আমি তোমাকে অনেক ভালোবাসি।অবশেষে সকল সন্তানদের উদ্দেশ্যে তিনি অনুরোধ করে বলেন-যাদের বাবা আছে তারা তাদের বাবাকে মূল্যায়ন করুন ও ভালোবাসুন। এবং জীবনটাকে সুন্দরভাবে গড়ে তুলুন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪