1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রভাব খাটিয়ে পরিবেশের ক্ষতির সুযোগ আর নেই-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী টাঙ্গাইল শহরের বিভিন্ন স্থানে ককটেল বিষ্ফোরণ, জনমনে আতঙ্ক ইউসিএলের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ আজ থেকে শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী আগামীকাল ১ ঘণ্টা ইন্টারনেট সেবা বন্ধ রাখার ঘোষণা বিএসসিপিএলসির তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি দেশে এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফ্লু ভাইরাসের মৌসুম: গবেষণা ঝালকাঠির গাবখানে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১

যশোর মেডিকেল কলেজের ৪৫ চিকিৎসক একসাথে বদলি

  • সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২৮২


বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি:


যশোর মেডিকেল কলেজের ৪৫ জন চিকিৎসককে একসঙ্গে বদলি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন মঙ্গলবার কলেজে এসে পৌঁছেছে।  ৭ জুলাই তাদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। ‘কোভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে তাদের বদলি করা হয় বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।
কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, ৪৫ জনের মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১৪ জন, নড়াইল জেলা হাসপাতালে ১২ জন, চুয়াডাঙ্গা জেলা হাসপাতালে ১৪ জন ও মাগুরা জেলা হাসপাতালে ৫ জনকে বদলি করা হয়। বদলিকৃতরা হলেন, ডা. পলাশ কুমার বিশ্বাস, ডা. গৌতম কুমার ঘোষ, ডা. নুর কুতুবুল আলম, ডা. শারমিন নাহার, ডা. মোকাররমা ফেরদৌস, ডা. প্রহেলিকা পাল, ডা. সীমা সাহা, ডা. কাজী সোহেলী সারাহ,ডা. আমিনুর রহমান , ডা. সীফাত জাহান শশী, ডা. হাসনাত সিলভী ইরা, ডা. শরিফুজ্জামান, ডা. মাসুদ জামান, ডা. নাজনীন নেহার, ডা. এসএম নাজমুল হক, ডা. মাসুদ করীম , ডা. মনিকা রানী মোহন্ত ডা. গৌতম কুমার আচার্য্য, ডা. তহমীনা বিলকিস, ডা, মুহাম্মদ মাহমুদুর রহমান, ডা. আলাউদ্দিন আল মামুন, ডা. নাজমুস সাদিক, ডা. দেবাশীষ দত্ত, ডা. আশিকুজ্জামান, ডা. জান্নাতুল ফেরদৌস, ডা. অরুপ জ্যোতি ঘোষ, ডা. আহম্মদ ফেরদৌস, ডা. উইলসন দেব, ডা. এবিএম দেলওয়ার হোসেন, ডা. শেখ মোহাম্মদ আলী, ডা. আহাদ আলী মহলদার, ডা. শফিকুর রহমান, ডা. জয়নাল আবেদীন, ডা. ইউনুস হোসেন, ডা. ইকবাল হোসেন, ডা. খোন্দকার রফিকুজ্জামান, ডা. রফিকুল ইসলাম, ডা. এসএম মাসফিকুর রহমান, ডা. নার্গিস আক্তার, ডা. মনির হাসান, ডা. আবুল হাসান, ডা. ফয়সাল কাদির, ডা. সাইদুজ্জামান, ডা. শারমিন শবনম ও ডা. আমিনুর রহমান। 
কলেজের প্রশাসনিক সূত্র জানিয়েছে, যশোর মেডিকেল কলেজে নিজস্ব পদ রয়েছে ৮৮ টি। সংযুক্তিতে রয়েছেন ৭ জন। মোট ৯৫ চিকিৎসক কর্মরত। এরমধ্যে অধ্যাপক পদে ২ জন, সহযোগী অধ্যাপক পদে ১৩ জন, সহকারী অধ্যাপক পদে ৫৬ জন, প্রভাষক পদে ২৩ জন ও কিউরেটর পদে ১ জন রয়েছেন। এরমধ্যে একযোগে ৪৫ জন চিকিৎসকের বদলি আদেশ পাওয়া গেছে। কলেজের অধ্যক্ষ  প্রফেসর ডা. মহিদুর রহমান জানান, একসাথে ৪৫ জনকে বদলীর আদেশ অবশ্যই দুঃখজনক। বদলি আদেশ বাতিল করানোর জন্য চেষ্টা করা হচ্ছে। অন্যথায় যশোর মেডিকেল কলেজ  শিক্ষক সংকটের কবলে পড়বে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪