1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

অর্ক’র জন্য সাত লাখ জোগাড় হয়েছে আর মাত্র কিছু টাকা প্রয়োজন

  • সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ২০৯

অর্ক’র জন্য সাত লাখ জোগাড় হয়েছে আর মাত্র কিছু টাকা প্রয়োজন
বাবা-মায়ের এক মাত্র সন্তান হার্ট ও ফুসফুসের ভালভ ছিদ্র নিয়েই পৃথিবীর আলো দেখেছে শিশু অর্ক। এখন তার বয়স নয় মাস। এ কারণে জন্মের পর থেকে অর্ক’র বেশির ভাগ সময় কাটছে চিকিৎসকদের তত্ত্বাবধানে।


তাকে বাঁচাতে অস্ত্রোপচারের প্রয়োজন। এতে খরচ হবে প্রায় ৯ লাখ টাকা। তবে বিভিন্নভাবে প্রায় ৭ লাখ টাকার ব্যবস্থা করতে পেরেছেন অর্ক’র বাবা। আর মাত্র ২লাখ টাকা প্রয়োজন। এ টাকা জোগাড় হলেই অস্ত্রোপচার হবে অর্ক’র। কিন্তু এখানেই ঠেকে গেছেন ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার তালশার গ্রামের ওয়াহিদুর রহমান। তিনি উপজেলার ডায়াবেটিস হাসপাতালে রিসিপসনে কাজ করেন। অর্ক’র চিকিৎসার পেছনে ৪ লাখ টাকা খরচ করে পরিবারটি এখন নিঃস্ব।
অর্ক’র বাবা ওয়াহিদুর রহমান জানান, একমাত্র সন্তানের জন্মের ১০ দিন পর ঠান্ডা লাগলে সন্তানকে কালীগঞ্জে ডাক্তারের কাছে নিয়ে যান। সেখানে ডাক্তার অর্ককে দেখার পর বলেন, ঠান্ডা লাগেনি, বুকে অন্য রকম একটা শব্দ হচ্ছে। এ কথা শুনে তিনি সন্তানকে নিয়ে ঝিনাইদহের শিশু বিশেষজ্ঞের কাছে যান।
সেখানেও অর্ক’র কিছু পরীক্ষা দেন ডাক্তার। রিপোর্ট দেখে বলেন, বুকে কোনো সমস্যা নেই। নিউমোনিয়া হয়েছে। ডাক্তারের পরামর্শে সেখানে ১৫ দিন হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয় কিন্তু তাতে কোনো লাভ হয়নি।


ওয়াহিদুর রহমান বলেন, পরে ডাক্তারকে বলি আমার বাচ্চার বুক পরীক্ষা করার বিষয়ে। কিন্তু ডাক্তার গুরুত্ব দিলেন না। ওইদিন আমি হাসপাতাল থেকে বাচ্চাকে রিলিজ করিয়ে যশোরে ডাক্তার দেখালাম। সেখানে টেস্ট করার পর ধরা পড়ল হার্টে ছিদ্র। পরে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। সেখানে আবারও পরীক্ষা করালাম। তারাও রিপোর্ট দেখে বলল হার্ট ছিদ্র। তবে নতুন করে ধরা পড়ে ফুসফুসের ভালভও ছিদ্র অর্কের। সেখানকার ডাক্তার ভারতের ব্যাঙ্গালুরুতে নিয়ে যাওয়ার পরামর্শ দিলেন। তারপরও মন না মানায় শিশু হার্ট ফাউন্ডেশনে নিয়ে আবারও পরীক্ষা করালাম। সেখানেও রিপোর্ট একই। পরে হতাশ হয়ে অর্ককে নিয়ে বাড়ি ফিরে এলাম। তিনি বলেন, আমরা পাসপোর্ট ও ভিসা করে অর্ককে নিয়ে চলে গেলাম ব্যাঙ্গালুরুতে। সেখানে নারায়না হাসপাতালে ডাক্তার দেবি শেঠির তত্ত্বাবধানে পরীক্ষা-নিরীক্ষার পর তিনি বললেন, বয়স ৬ থেকে ৯ মাসের ভেতর অপারেশন করতে হবে। অপারেশনের খরচ হবে বাংলাদেশি ৯ লাখ টাকা। এরপর দেশে চলে আসি।
তারপর থেকে তিনি শুরু করেন ছেলেকে বাঁচাতে অর্থ সংগ্রহের যুদ্ধ। সেই থেকে আজ পর্যন্ত নয় মাসে বিভিন্নভাবে প্রায় সাত লাখ টাকা ব্যবস্থা করতে পেরেছেন। কিন্তু চিকিৎসার জন্য আরও দুই লাখ টাকা প্রয়োজন, যা জোগাড় করতে পারলেই ছেলের অস্ত্রোপচারের জন্য ভারতে রওনা দেবেন ওয়াহিদুর রহমান।
এ বিষয়ে কুশনা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের তালশার গ্রামের ইউপি সদস্য মো. বদিউজ্জামান জানান, ওয়াহিদুর রহমানের সন্তান অর্ক জন্ম থেকেই অসুস্থ। তার হার্ট ও ফুসফুসের ভালভ ছিদ্র থাকায় অপারেশনের প্রয়োজন। ইতোমধ্যে বেশকিছু টাকা জোগাড় হয়েছে। আরও কিছু টাকা দরকার। আমরাও এলাকাবাসী যতটুকু পেরেছি তাকে সাহায্য করেছি।


আসুন না অর্ক’র পাশে দাঁড়াই। আর মাত্র দুই লাখ টাকা প্রয়োজন। সবাই মিলে চেষ্টা করলে খুব সহজেই জোগাড় হয়ে যাবে এ টাকা। সহযোগিতা পাঠানো যাবে মো. আহসান হাবীব (অর্ক’র দাদা), হিসাব নম্বর : 2411701010170 সোনালী ব্যাংক, কোটচাঁদপুর শাখা, ঝিনাইদহ।
এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন অর্ক’র বাবা ওয়াহিদুর রহমানের ০১৭৩৯-২৪৩৩০৯ নম্বরে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪