1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

জবিতে ঈদের পর স্বাস্থ্যবিধি মেনে সেমিস্টার পরীক্ষা

  • সময় : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৩০০

এম.আই এ রাফিল, জবি প্রতিনিধি :


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সরকারি স্বাস্থ্যবিধি মেনে ঈদের পর ১০ আগস্ট থেকে সকল বিভাগ ও ইনিস্টিটিউটের সেমিস্টার পরীক্ষা শুরু হবে। তবে ঈদের আগে অনলাইনে শেষ করতে হবে সেমিস্টার ভর্তি, পরীক্ষার ফরম পূরণ, মিড পরীক্ষা, অ্যাসাইনমেন্ট ও রিভিউ ক্লাস। রবিবার (১৩ জুন) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হকের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের একাডমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সভা শেষে শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ ও আনুষঙ্গিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, যে সকল শিক্ষার্থী সেমিস্টার ভর্তি হতে পারেনি তাদের ভর্তি প্রক্রিয়া ২৭ জুনের মধ্যে সম্পন্ন করতে হবে। আর সকল সেমিস্টারের পরীক্ষার ফরম পূরণ ২৯ জুনের মধ্যে শেষ করতে হবে।
এছাড়া ইনস্টিটিউট ও বিভাগের কোর্স শিক্ষকরা নিজ বিবেচনায় ১৮ জুলাইয়ের আগে রিভিউ ক্লাস ও সর্বোত্তম পদ্ধতিতে অ্যাসাইনমেন্ট, প্রেজেন্টেশন, ভাইভা, কুইজের মাধ্যমে মিড টার্ম পরীক্ষা সম্পন্ন করবেন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে ১০ আগস্ট থেকে পরীক্ষা নিতে ডিনরা অনুষদভুক্ত বিভাগগুলোর চেয়ারম্যানদের সঙ্গে আলোচনা ও পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে সমন্বয় করে পরীক্ষার রুটিনসহ পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয় নির্ধারণ করবেন। তবে দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি অবনতি হলে অথবা সরকারি অন্য কোন নির্দেশনা থাকলে উক্ত তারিখ সমন্বয় করা হতে পারে বলে এ সময় বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪