1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

লকডাউনের আ‌গেই ব‌রিশা‌লের ব্যাংক শাখাগু‌লোর বন্ধের ঘোষণা

  • সময় : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ১৮৯

বরিশালের ২৭টি ওয়ার্ড রেড জোন হিসাবে ঘোষণা করার পরপরই বন্ধ হয়ে গেছে বরিশালের বিভিন্ন ব্যাংকের শাখা অফিসগুলো। অথচ রেড জোন এলাকা লগডাউনই হয়নি এখন পর্যন্ত। সব অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল খোলা রয়েছে। বিপরিতে ব্যাংকের শাখা অফিসহুলো আকস্মিক বন্ধ থাকায় জন দুর্ভোগ চরমে উঠেছে। বরিশালসহ সারা দেশে কোরানা পরিস্থিতি মারাত্বক আকার ধারণ করায় সরকার দেশের বিভিন্ন জেলা উপজেলাগুলোর আক্রান্ত স্থানগুলোকে রেডজোন হিসাবে ঘোষনা করে। বরিশালের ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি এই রেড জোনে পড়ে।

রেডজোন এলাকায় চলাচল সীমিত করে বেশ কিছু নির্দেশনা জারি করে স্বাস্থ্য মন্ত্রনালয়। এর মধ্যে অন্যতম ছিল ফার্মেসী ও হাসপাতাল, ডায়াগনস্টিক ছাড়া সব বন্ধ থাকবে। রেড জোন এলাকার মধ্যে ব্যাংকের সব শাখা অফিসগুলো বন্ধ থাকবে। তবে প্রয়োজনে ১২টা পর্যন্ত খোলা রাখা যেতে পারে।বরিশালের ২৭টি ওয়ার্ড রেড জোনে পড়লেও গতকাল পর্যন্ত কোন ওয়ার্ডে লগ ডাউন হয়নি। লগ ডাউন না হলেও হঠাৎ করে ব্যাংকের সব শাখা বন্ধ হয়ে গেছে। বিশেষ করে সোনালী ব্যাংকের শাখাগুলো বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

বরিশাল শিক্ষা বোর্ড এই পরিস্থিতিতেও স্কুলের অফিস খোলা রেখে ৯ম শ্রেণীর নিবন্ধনের নির্দেশ দেয়। নিবন্ধনের টিটি কাটার সর্বশেষ তারিখ ২০জুন। সেটা শনিবার হওয়ায় আহ বৃহস্পতিবারই শেষ দিন। টিটি কাটার নির্দেশ রয়েছে সোনালী ব্যাংকের শাখা অফিস থেকে কর্পোরেট অফিস বরাবর। গতকাল বরিশালের সোনালী ব্যাংকের কোন শাখা অফিস খোলা না থাকায় হয়রান হয়ে পড়েন শিক্ষকরা। একদিকে শিক্ষা বোর্ডের চোখরাঙ্গানী, অপর দিকে ব্যাংকের লগডাউনের দোহাই- এই দুয়ের মাঝে পড়ে চরম হয়রানীতে পড়েছে মানুষ। অপরা দিকে বয়স্কভাতাসহ বিভিন্ন ভাতাও তুলতে পারছেন না কেউ।

সোনালী ব্যাংক কর্পোরেট শাখার ডিজিএম বাসুদেব দাস জানান, আমরা স্বাস্থ্য বিভাগের চিঠি পেয়েছি। বাংলাদেশ ব্যাংকেরও নির্দেশনা রয়েছে। রেড জোন এলাকার শাখা ব্যাংকগুলো বন্ধ থাকবে। তবে জেলা প্রশাসন যদি মনে করে তবে ১২টা পর্যন্ত সীমিত আকারে লেনদেন হতে পারে।

সে রকম কোন নির্দেশনা তারা পাননি এখন পর্যন্ত। নগরী লগডাউন হয়নি কিন্তু ব্যাংক বন্ধ- বিষয়টির দিকে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, লগ ডাউন বাস্তবায়ন করবে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। আমরা চলি বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪