1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থী হতে পারবেন না-আওয়ামী লীগ সভানেত্রী শুরু হলো বিএফডিসির নির্বাচন চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি ভারতের ১৮ তম লোকসভা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু ঈদের পর বেড়েছে আলু-পেঁয়াজের দাম, কমেনি মুরগির দাম টাঙ্গাইলে আওয়ামী লীগের দুই পক্ষের একই স্থান ও সময়ে ডাকা সমাবেশ পন্ড মিয়ানমারে চলমান সঙ্কট সমাধানে এক বন্ধুকে খুশি করতে গিয়ে বাকিদের নারাজ করবে না বাংলাদেশ-সেনা প্রধান প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রভাব খাটিয়ে পরিবেশের ক্ষতির সুযোগ আর নেই-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী টাঙ্গাইল শহরের বিভিন্ন স্থানে ককটেল বিষ্ফোরণ, জনমনে আতঙ্ক

প্রকাশ্যেই চলছে বেড়ায় ইছামতি নদী দখল,নিরব প্রশাসন

  • সময় : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ১২১৬

ডেস্ক নিউজ:

ক্ষমতাসীন পরিবারের ছত্রছায়ায় পাবনার বেড়ায় ঐতিহ্যবাহী ইছামতি নদী প্রকাশ্যে দিবালোকে অবৈধ ভাবে মাটি ভরাট করে করছে বৃশালিখার আশরাফ প্রামানিক।এই ইছামতি নদীকে কেন্দ্র করে গড়ে উঠে আজকের বেড়ার জনপদ।

পাবনা বেড়া পৌর শহরের পাশ দিয়ে প্রবাহিত হয়ে গেছে, নদীটির দুই পাশ দিয়ে সৌন্দর্য ঘেরা ও প্রকৃতি বেড়া পৌর বাসীর মন কেরেছে। ইছামতি নদীর পানি দিয়ে বেড়া পৌর সভার প্রায় ১৫ মহল্লার মানুষ তাদের নিত্যদিনের সকল প্রয়োজন মেটায়।প্রভাবশালীদের ইন্ধনে বৃশালিখা ঘাট দখল,অধিন নগর বিল দখল,নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনসহ এলাকায় অপরাধের রাজত্ব কাযেম করছে আশরাফ প্রমানিক।
সরজমিনে গিয়ে দেখা যায় ইছামতি নদীর পৃর্ব পাশে লোহার পাইপ বসিয়ে বেড়া হুরা সাগর নদী থেকে অবৈধ ভাবে ড্রেজারের মাধ্যমে বালু ফেলছে, ইছামতি নদী যার বাজার মূল্য প্রায় শত কোটি টাকা। সরকারি এই নদী দখল নিয়ে এলাকায় রীতিমত হৈচৈই পড়েগেছে।প্রকাশ্যে দিবালোকে কি ভাবে নদী দখলের মহা উৎসবে নেমেছে এই চক্রটি প্রশ্ন সাধারন মানুষের মুখে প্রশাসন কি জেনেও না জানার ভান করছে নাকি। বহুদিন ধরে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বৃশালিখা গ্রামের রজব মোল্লা বলেন,আশরাফ আমার জমি দখল করে রাস্তা করেছে। এখন ইছামতি নদী দখল করেছে। কিছু বললে সে আমাকে হুমকি ধামকি দেয় টাকা পয়সার মালিক হয়েছে, প্রশাসন তার করর্মকান্ড দেখেও কিছু বলে না।
সাবেক ডিপুটি কমান্ডার বলেন লাল মিয়া জানান, রাতে দিনে প্রকাশ্যে সরকারি ইছামতি নদী দখল করছে। প্রশাসন বিষয় টি নজরে নিচ্ছে না কেনো।

ইছামতি নদীর আশে পাশে বসবাস কারি শরিফুল,মাজেদ,বলেন আশরাফ প্রমানিক বেড়া পৌর মেয়রের নাম ভাঙ্গিয়ে অনেক অবৈধ কার্যক্রম চালাচ্ছে। এক সময় সে ড্রেজারে বালু উত্তোলন করতো, আজ অবৈধ ভাবে কোটি কোটি টাকার মালিক হয়েছে। আশরাফের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি সংবাদ প্রকাশ না করার জন্য দেখা করতে বলেন।আরো বলেন মেয়র আব্দুল বাতেনের নির্দেশনায় মাট ভরাট করছি।সরকারি নদী বেইনি ভাবে কেন ভরাট করছেন?জানতে চাওয়া হলে কোন উত্তর দেয় নাই।জনশ্রুত রয়েছে এই আশরাফ আলি ক্ষমতাসীন পরিবারের ছত্রছায়ায় প্রকাশ্য বেড়ার ইতিহাস ঐতিহ্যের ধারক ইছামতি নদী দখলে লিপ্ত আছে।

বেড়া নির্বাহী অফিসার মোহাম্মদ সবুর আলী জানান গ্রাম বাসির পক্ষে একটি অভিযোগ পেয়েছি । রাতেই একটি ট্রাক জব্দ করেছিলাম জরিমানা করেছি। সরকারি ইছামতি নদীর রক্ষার জন্য জেলা প্রশাসক পদক্ষেপ নিবেন। আশরাফের বিরুদ্ধে নদী দখলের অভিযোগে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪