1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১০:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁর মহাদেবপুর থানা পুলিশের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন বয়োবৃদ্ধকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর স্বেচ্ছাসেবক লীগ এর উদ্যোগে মানবতার ভ্যান চালু। ব‌রিশা‌লে হাসপতা‌লের মা‌ঠেও ডায়‌রিয়ার চি‌কিৎসা,দুই রোগীর মৃত্যু ময়মনসিংহের ভালুকায় গৃহবধূ সহ ২ জনের লাশ উদ্ধার ছিন্নমূল জনগনের পাশে টানা তৃতীয় দিন ইফতার হাতে ফরিদপুর জেলা ছাত্রলীগ নড়াইলের ব্রিটিশ আমলের সিমানা পিলার ও বোমা তৈরীর গান পাউডার উদ্ধার ময়মনসিংহে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২ নড়াইলে নদীতে গোসল করতে গিয়ে শিশুর মৃত্যু মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই সাময়িক বরখাস্ত আটঘরিয়ায় মেয়েকে দেহ ব্যবসায় বাধ্য করায় মা-বাবাসহ তিনজন গ্রেপ্তার

প্রকাশ্যেই চলছে বেড়ায় ইছামতি নদী দখল,নিরব প্রশাসন

  • সময় : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৮০৮

ডেস্ক নিউজ:

ক্ষমতাসীন পরিবারের ছত্রছায়ায় পাবনার বেড়ায় ঐতিহ্যবাহী ইছামতি নদী প্রকাশ্যে দিবালোকে অবৈধ ভাবে মাটি ভরাট করে করছে বৃশালিখার আশরাফ প্রামানিক।এই ইছামতি নদীকে কেন্দ্র করে গড়ে উঠে আজকের বেড়ার জনপদ।

পাবনা বেড়া পৌর শহরের পাশ দিয়ে প্রবাহিত হয়ে গেছে, নদীটির দুই পাশ দিয়ে সৌন্দর্য ঘেরা ও প্রকৃতি বেড়া পৌর বাসীর মন কেরেছে। ইছামতি নদীর পানি দিয়ে বেড়া পৌর সভার প্রায় ১৫ মহল্লার মানুষ তাদের নিত্যদিনের সকল প্রয়োজন মেটায়।প্রভাবশালীদের ইন্ধনে বৃশালিখা ঘাট দখল,অধিন নগর বিল দখল,নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনসহ এলাকায় অপরাধের রাজত্ব কাযেম করছে আশরাফ প্রমানিক।
সরজমিনে গিয়ে দেখা যায় ইছামতি নদীর পৃর্ব পাশে লোহার পাইপ বসিয়ে বেড়া হুরা সাগর নদী থেকে অবৈধ ভাবে ড্রেজারের মাধ্যমে বালু ফেলছে, ইছামতি নদী যার বাজার মূল্য প্রায় শত কোটি টাকা। সরকারি এই নদী দখল নিয়ে এলাকায় রীতিমত হৈচৈই পড়েগেছে।প্রকাশ্যে দিবালোকে কি ভাবে নদী দখলের মহা উৎসবে নেমেছে এই চক্রটি প্রশ্ন সাধারন মানুষের মুখে প্রশাসন কি জেনেও না জানার ভান করছে নাকি। বহুদিন ধরে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বৃশালিখা গ্রামের রজব মোল্লা বলেন,আশরাফ আমার জমি দখল করে রাস্তা করেছে। এখন ইছামতি নদী দখল করেছে। কিছু বললে সে আমাকে হুমকি ধামকি দেয় টাকা পয়সার মালিক হয়েছে, প্রশাসন তার করর্মকান্ড দেখেও কিছু বলে না।
সাবেক ডিপুটি কমান্ডার বলেন লাল মিয়া জানান, রাতে দিনে প্রকাশ্যে সরকারি ইছামতি নদী দখল করছে। প্রশাসন বিষয় টি নজরে নিচ্ছে না কেনো।

ইছামতি নদীর আশে পাশে বসবাস কারি শরিফুল,মাজেদ,বলেন আশরাফ প্রমানিক বেড়া পৌর মেয়রের নাম ভাঙ্গিয়ে অনেক অবৈধ কার্যক্রম চালাচ্ছে। এক সময় সে ড্রেজারে বালু উত্তোলন করতো, আজ অবৈধ ভাবে কোটি কোটি টাকার মালিক হয়েছে। আশরাফের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি সংবাদ প্রকাশ না করার জন্য দেখা করতে বলেন।আরো বলেন মেয়র আব্দুল বাতেনের নির্দেশনায় মাট ভরাট করছি।সরকারি নদী বেইনি ভাবে কেন ভরাট করছেন?জানতে চাওয়া হলে কোন উত্তর দেয় নাই।জনশ্রুত রয়েছে এই আশরাফ আলি ক্ষমতাসীন পরিবারের ছত্রছায়ায় প্রকাশ্য বেড়ার ইতিহাস ঐতিহ্যের ধারক ইছামতি নদী দখলে লিপ্ত আছে।

বেড়া নির্বাহী অফিসার মোহাম্মদ সবুর আলী জানান গ্রাম বাসির পক্ষে একটি অভিযোগ পেয়েছি । রাতেই একটি ট্রাক জব্দ করেছিলাম জরিমানা করেছি। সরকারি ইছামতি নদীর রক্ষার জন্য জেলা প্রশাসক পদক্ষেপ নিবেন। আশরাফের বিরুদ্ধে নদী দখলের অভিযোগে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪