1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু, চলবে ৯ মে পর্যন্ত

হেফাজতে ইসলামের শাস্তির দাবিতে কুবি শিক্ষক সমিতির বিবৃতি

  • সময় : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৪২৬


কুবি প্রতিনিধি:


দেশব্যাপী হেফাজতে ইসলামের মৌলবাদী তাণ্ডব, নৈরাজ্য, অগ্নিসংযোগ, রাষ্ট্ৰীয় সম্পদের ক্ষতি, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বিরােধিতা ও বঙ্গবন্ধুকে অবমাননা-অসম্মানের প্রতিবাদে এবং ষড়যন্ত্রকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিবৃতি দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বৃহস্পতিবার (০১ এপ্রিল) শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এ বিবৃতি দেয়া হয়।
বিবৃতিতে বলা হয়, বাঙ্গালী জাতি তাদের জাতির পিতা ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করার পরপরই ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে, ঠিক এমনই মাহেন্দ্রক্ষণে দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াত মদদপুষ্ট হেফাজতে ইসলাম আবারও দেশ বিরােধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এবং ধ্বংসাত্মক কর্মকান্ড চালিয়েছে। তারা সরকারি স্থাপনা ও গণপরিবহণ ভাংচুর ও অগ্নিসংযােগ করেছে, বঙ্গবন্ধুর ভাস্কর্য ও প্রতিকৃতিতে ভাংচুর করেছে, সাধারণ মানুষের উপর হত্যাযজ্ঞ চালিয়েছে, জ্বালাও পোড়াও করে সাধারণ জনমনে আতংক সৃষ্টি করেছে।
 কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্বাস করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যারা জাতির পিতার ভাস্কর্যে আঘাত করে তারা স্বাধীনতা, সার্বভৌমত্ব, উন্নয়ন ও অগ্রগতিকে বিশ্বাস করেনা।
বিবৃতিতে আরো বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি স্বাধীন বাংলাদেশে স্বাধীনতা বিরোধী এ প্রতিক্রিয়াশীল জনগােষ্ঠীর এসকল কার্যক্রমের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাই। আমরা সরকারের নিকট অবিলম্বে ষড়যন্ত্রকারীদের এবং তাদের মদদ দাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪