1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থী হতে পারবেন না-আওয়ামী লীগ সভানেত্রী শুরু হলো বিএফডিসির নির্বাচন চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি ভারতের ১৮ তম লোকসভা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু ঈদের পর বেড়েছে আলু-পেঁয়াজের দাম, কমেনি মুরগির দাম টাঙ্গাইলে আওয়ামী লীগের দুই পক্ষের একই স্থান ও সময়ে ডাকা সমাবেশ পন্ড মিয়ানমারে চলমান সঙ্কট সমাধানে এক বন্ধুকে খুশি করতে গিয়ে বাকিদের নারাজ করবে না বাংলাদেশ-সেনা প্রধান প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রভাব খাটিয়ে পরিবেশের ক্ষতির সুযোগ আর নেই-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী টাঙ্গাইল শহরের বিভিন্ন স্থানে ককটেল বিষ্ফোরণ, জনমনে আতঙ্ক

শাহজালালে অর্ধ কোটির বেশি ভারতীয় মুদ্রাসহ যাত্রী আটক

  • সময় : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ৫৬৯

বিমানবন্দর প্রতিনিধি:

কাস্টম হাউস, ঢাকা কর্তৃক অদ্য ২০/০৩/২০২১ তারিখ সকাল ০৮:৩০ ঘটিকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই হতে আগত একজন যাত্রীর নিকট থেকে ঘোষণা বহির্ভূত ও বিশেষভাবে লুকায়িত বিপুল পরিমাণ ভারতীয় রুপিসহ একজন যাত্রীকে আটক করা হয়েছে।

পাসপোর্ট অনুযায়ী আটককৃত যাত্রীর নাম: ফকরুল ইসলাম, জেলা: চাঁদপুর ।

যাত্রী ২০/০৩/২০২১ তারিখ সকাল ০৭:৩০ টায় BG-4048 ফ্লাইট যোগে দুবাই থেকে ঢাকা আসেন। পরবর্তীতে কাস্টমস হলে রেড চ্যানেলে এসে তার নিকট ২টি স্বর্ণবার ও স্বর্ণালংকারের ব্যাগেজ ঘোষণা প্রদান করেন ও শুল্ক করাদি আদায় সাপেক্ষে গ্রীন চ্যানেল অতিক্রম করার চেষ্টা করেন।

যাত্রী কাস্টমস গ্রীন চ্যানেল অতিক্রম কালে গোপন সংবাদ থাকায় যাত্রীর নিকট কোন ধরনের বৈদেশিক মুদ্রা আছে কিনা জানতে চাওয়া হলে যাত্রী তা অস্বীকার করেন এবং গ্রীন চ্যানেল অতিক্রমের চেষ্টা করেন। পরবর্তীতে যাত্রীর নিকট থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে ব্যাগেজে মুদ্রা সদৃশ বস্তু দেখতে পাওয়া যায়।

যাত্রীকে ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যাত্রীর ব্যাগ তল্লাশি করে সর্বমোট ৫০ লক্ষ ২ হাজার ভারতীয় রুপি উদ্ধার করা হয়।

বাংলাদেশি টাকায় এসব মুদ্রার পরিমাণ আনুমানিক ৫৮,৫২,৩৪০/= টাকা।

এসব মুদ্রা দিয়ে তিনি চোরাচালান করার চেষ্টা করছিলেন মর্মে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

ঘোষণা ছাড়া এবং লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ হয়েছে।

এ ব্যাপারে আটককৃত যাত্রীকে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে।

একইসাথে অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪