1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

টঙ্গীতে ছাঁটাই শ্রমিকদের পুনর্বহাল ও বেতনের দাবি

  • সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ১৭৫

গাজীপুরের টঙ্গীতে একটি পোশাক কারখানার ছাঁটাই করা শতাধিক কর্মীকে পূনর্বহাল ও এপ্রিল-মে মাসের বেতন-বোনাসের দাবিতে মানববন্ধন করেছে শ্রমিকরা।হোসেন মার্কেট এলাকায় বি এইচ আই এস অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকরা মঙ্গলবার এই কর্মসূচি পালন করে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে অবরুদ্ধ অবস্থায় এই জেলায় বেশকিছু পোশাক কারখানায় শ্রমিকরা বেতন-বোনাস না পাওয়া ও ছাঁটাই হওয়ার প্রতিবাদে বিক্ষোভ-প্রতিবাদ করেছে। এ নিয়ে কারখানায় ভাংটুর, মহাসড়কে অবরোধের ঘটনাও ঘটে। প্রায় সব ক্ষেত্রে পরিস্থিতি সামলাতে প্রশাসনের হস্তক্ষেপ করতে হয়েছে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত সুপারিনটেনডেন্ট সুশান্ত সরকার বলেন, সকালে কারখানার সামনে মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক রানী খাঁনের নেতৃত্বে মানববন্ধন কর্মসূচি শুরু হয়ে বিকাল পর্যন্ত চলে। যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য সেখানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়।

রানী খাঁন বলেন, করোনাকালে যখন দেশের কোথাও কর্মসংস্থান নেই ঠিক সেই সময় কারখানার কর্মী-শ্রমিক ছাঁটাই এবং বেতন না দেওয়ার ঘটনা অত্যন্ত অমানবিক। বেতন না পেয়ে পরিবার-পরিজন নিয়ে শ্রমিকরা খুবই কষ্টে জীবনযাপন করছেন।ইতিমধ্যে বি এইচ আই এস অ্যাপারেলস লিমিটেড পোশাক কারখানার ১১৭ জন শ্রমিককে ছাঁটাই এবং ১২৭ জন শ্রমিককে এপ্রিল ও মে মাসের বেতন-বোনাস না দেয়ার ঘটনা মেনে নেওয়া যায় না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪