1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন-যোগাযোগ ব্যবস্থার অভাবনীয় সাফল্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত রাজধানীর শ্যামপুর থেকে ফেনসিডিল সহ ৫ মাদক ব্যবসায়ী আটক র‌্যাবের উপর দেয়া যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে না

ক্যাম্পাসের ভিতর স্বস্তির নিঃশ্বাস, মাস্ক পড়তে অনীহা শিক্ষার্থীদের

  • সময় : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ৩৪৬

মাস্ক খুলে ক্যাম্পাসে ঢুকে স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীরা। করোনার পরিস্থিতির এই সময়ে ক্যাম্পাস বন্ধ থাকলেও 8র্থ বর্ষের সেমিস্টার ও মাস্টার্স এর শেষ সেমিস্টার শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের মাস্ক পড়ে ক্যাম্পাসে ঢুকতে দেখা গেলেও গেইট পার হয়ে মাস্ক খুলে ফেলে হাতে নিয়ে ঘুরাফেরা করছে । শান্ত চত্বর, বিজ্ঞান ভবন, ক্যান্টিন, রফিক ভবন, কাঁঠাল তলা, মুক্তমঞ্চ সহ বিভিন্ন বিভাগের সিঁড়িতে বসে মাস্ক খুলে আড্ডা ও গল্প করতে দেখা যায় শিক্ষার্থীদের।
পরীক্ষার দিন ছাড়া নিয়মিত অনেক শিক্ষার্থীরা লাইব্রেরিতে পড়তে আসে , ছোট ক্যাম্পাসে মাস্ক ব্যবহার না করে ঘোরাঘুরি স্বাস্থ্য ঝুঁকিতে পড়ার সম্ভাবনা রয়েছে।

উল্লখ্য, ১৭ ডিসেম্বর রেজিস্টার প্রকৌশলী মো: ওহিদ্দুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তি বলা হয়, সংশিষ্ট পরীক্ষার্থীরা সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সরকারি স্বাথ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে। অন্যান্য শিক্ষার্থীরা দুপুর ২টা থেকে ৩ টা পর্যন্ত ক্যাম্পাসে প্রবেশ জন্য বলা হয়।

করোনার এই সময়ে স্বাস্থ্যবিধি মানতে সরকার থেকে বিভিন্ন পর্যায়ে জোরালো পদক্ষেপ নেওয়া হচ্ছে । সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এমন উদাসীনতা দেখা যাচ্ছে। ক্যাম্পাসের অবস্থারত নাম প্রকাশের অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, মাস্ক পড়ে বাইরে থেকে আসছি , মাস্ক পড়তে অস্বস্তিকর লাগে ক্যাম্পাসে ফাঁকা থাকে তাই মাস্ক খুলে নি:শ্বাস নেই। এমনিতে দম বন্ধ বন্ধ লাগে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মোস্তফা কামাল
সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোন বন্ধ পাওয়া যায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪