1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
২য় ধাপের উপজেলা  পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু ২৯ মে ১১১ টি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপ জাইকার সহযোগিতায় ঢাবি’সহ বিশ্ববিদ্যালয় গুলোতে শুরু হলো ডিএমপি’র “রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪” আগুন ও ভাংচুরের ঘটনায় ২৭০০ জনকে আসামী করে পুলিশের চার মামলা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি আর নেই টাঙ্গাইলে খেলার মাঠের স্বল্পতায় কিশোররা যুক্ত হচ্ছে নেশা, জুয়া সহ গ্যাং কালচারে প্রাইভেট পড়ানোর নামে স্কুলছাত্রদের সঙ্গে বিকৃত যৌনাচার নিটল মটরস বাজারে আনল “টাটা যোদ্ধা” শেখ হাসিনা কোনো বিদেশি শক্তির পরোয়া করেন না- ওবায়দুল কাদের

শিক্ষার্থীরা চাইলে বিলম্ব ফি পরিশোধের সময়সীমা বাড়ানো হবে : জবি উপাচার্য

  • সময় : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ২০৩

এম.আই এ রাফিল, জবি প্রতিনিধি :

করোনা পরিস্থিতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীদের মার্চ থেকে ডিসেম্বর পর্যন্ত সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ৭ অক্টোবর এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ অনুযায়ী বিলম্ব ফি মওকুফের সময়সীমা শেষ হচ্ছে আগামীকাল। তবে শিক্ষার্থীরা চাইলে বিলম্ব ফি পরিশোধের সময়সীমা বাড়ানো হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

আজ বুধবার (৩০ ডিসেম্বর) বিলম্ব ফি বিষয়ে জানতে চাইলে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, ‘অনেকেই ইতিমধ্যে বিলম্ব ফি পরিশোধ করেছেন। এখনো যদি কেও পরিশোধ না করে থাকেন, তাহলে তাদের জন্য ব্যবস্থা করে দেওয়া হবে।’

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান জানান, আগামীকাল বিলম্ব ফি পরিশোধের সময় শেষ হবে। তবে এখনো যেহেতু অনেকেই সেমিস্টার ফি বা মাসিক ফি পরিশোধ করতে পারেন নি তাদের জন্য সময় বাড়ানো প্রয়োজন। যদিও এখনো বিশ্ববিদ্যালয় থেকে এ ব্যাপারে কোন সিদ্ধান্ত নেওয়া হয় নি।

উল্লেখ্য, এক সেমিস্টার থেকে অন্য সেমিস্টারে ভর্তি হওয়ার জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে পরবর্তী সেমিস্টারের ভর্তি ফি জমা দিতে হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ফি জমা দিতে না পারলে সময় অতিক্রান্তের পর দিন থেকে পরবর্তী ত্রিশ (৩০) দিন ১০ টাকা হারে প্রতিদিন জরিমানা হিসেবে যুক্ত হয় এবং এই ত্রিশ দিনের পর প্রতিদিন ১০০০ টাকা হারে জরিমানা যুক্ত হতে থাকে।

জরিমানার পরিমাণ বেশি হয়ে গেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিংবা বিভাগীয় চেয়ারম্যানদের বিগত সময়ে মওকুফ করে দেয়ার সুযোগ থাকলেও বর্তমানে রূপালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং শিওর ক্যাশের মাধ্যমে ফি জমা নেয়া শুরু হওয়ায় শিক্ষার্থীদের জন্য সেই সুযোগটি থাকছে না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪