1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে কোন কেন্দ্রে জাল ভোট হলে তাৎক্ষণিক ভোটগ্রহণ বন্ধ- ইসি হাবিব নৌ সদর দপ্তরের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন আশুলিয়ায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলা, ২ দিনেও মামলা নেয়নি পুলিশ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর বাগেরহাটে ট্রাকচাপায় নিহত ৩ ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে-ওবায়দুল কাদের তীব্র তাপ প্রবাহের সাথে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভারতে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু থাই প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ

বরিশালে মোট আক্রান্ত ৮৭২জন, মৃত্যু ১২ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৪০ জন

  • সময় : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ৩৪১

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ১০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ৮৭২ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১৪০ জন রুগী।

জেলায় মৃত্যুবরণ করেছে ১২ জন ব্যক্তি। আজ আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাকেরগঞ্জ উপজেলার ০১ জন, আগৈলঝাড়া উপজেলার ০১ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ০১ জন নার্স, বরিশাল সিটি কর্পোরেশনভুক্ত কাউনিয়া, ০১ নং ওয়ার্ড, স্ব-রোড, চাঁদমারি প্রত্যেক এলাকার ০১ জন করে ০৪ জন, বেসরকারি ব্যাংকে কর্মরত ০৩ জন ব্যক্তিসহ মোট ১০ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

আজ ১৩ জুন শনিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ১০ জনের রিপোর্ট পরেজটিভ আসে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ১০ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে।

তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।আজ পর্যন্ত বরিশাল জেলায় ২৩১ জন নারী এবং ৬৪১ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৫১ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৬৬৩ জন, ৫০ থেকে তার উর্ধে ১৫৮ জন। আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ২১ বছরের যুবক এবং ৫০ বছর বয়সী রোগী রয়েছে।

বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ৬৮২, সদর উপজেলা ১৬ জন (রায়পাশা কড়াপুর, শায়েস্তাবাদ-২, টুংঙ্গীবাড়িয়া, চাঁদপুরা, জাগুয়া-৪, চরকাউয়া-৪ এবং চরমোনাই-৩), বাবুগঞ্জ ৩৩ জন, উজিরপুর ৩০ জন, বাকেরগঞ্জে ২৭ জন, মেহেন্দীগঞ্জ ১৫ জন, মুলাদী ১২জন, গৌরনদীতে ২০জন, বানারীপাড়া ২০জন, আগৈলঝাড়া ১১জন এবং হিজলা ৬ জনসহ মোট ৮৭২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের আজ ১ জনসহ মোট ১১৭ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।অদ্যাবধি এ জেলায় ১২ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। মুলাদী উপজেলায় ২ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার ২ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, ভাটিখানা এলাকার ২ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ১ জন, গৌরনদী উপজেলায় ১ জন। গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪