1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ডিএমপি পরিবারের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা আমাকে যুক্তরাষ্ট্রের দেয়া  নিষেধাজ্ঞার কোন ভিত্তি নেই- জেনারেল (অব.) আজিজ আহমেদ ২য় ধাপের উপজেলা  পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু ২৯ মে ১১১ টি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপ জাইকার সহযোগিতায় ঢাবি’সহ বিশ্ববিদ্যালয় গুলোতে শুরু হলো ডিএমপি’র “রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪” আগুন ও ভাংচুরের ঘটনায় ২৭০০ জনকে আসামী করে পুলিশের চার মামলা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি আর নেই টাঙ্গাইলে খেলার মাঠের স্বল্পতায় কিশোররা যুক্ত হচ্ছে নেশা, জুয়া সহ গ্যাং কালচারে

শাবিতে করোনা শনাক্তকরণ ল্যাবে কাল থেকে পরীক্ষা শুরু

  • সময় : সোমবার, ১৮ মে, ২০২০
  • ২৪২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) করোনাভাইরাস শনাক্তকরণের জন্য স্থাপিত পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে একাডেমিক ভবন ‘ই’-তে স্থাপিত এই ল্যাবটিতে আগামীকাল (মঙ্গলবার) থেকে ৯৪টি করে নমুনা পরীক্ষা করা হবে যা ক্রমান্বয়ে আরও বৃদ্ধি পাবে। 

সোমবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ল্যাবের উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে আরও ছিলেন স্বাস্থ্য সচিব আসাদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, জিইবি বিভাগের প্রধান অধ্যাপক ড. শামসুল হক প্রধান, স্বাস্থ্য অধিদফতর বিভাগীয় কার্যালয়ের পরিচালক সুলতানা রাজিয়া, ওসমানী মেডিকেল কলেজের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ইউনুস, শাবির স্কুল অব মেডিকেল সায়েন্সের ডিন অধ্যাপক ডা. মইনুল হক, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. জহির বিন আলম, ড. মস্তাবুর রহমান, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মিত্র প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪