1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীর শ্যামপুর থেকে ফেনসিডিল সহ ৫ মাদক ব্যবসায়ী আটক র‌্যাবের উপর দেয়া যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে না যুক্তরাষ্ট্রে পৌঁছেছে টাইগাররা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো- প্রধানমন্ত্রী কুমিল্লার চৌদ্দগ্রামে বাস উল্টে ৫ জন নিহত, আহত ১০ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মুক্তিযোদ্ধাদের শান্তিপুর্ণ অবস্থান কর্মসুচীতে সন্ত্রাসীদের স্বশস্ত্র হামলা: সাংবাদিক মুক্তিযোদ্ধা সহ আহত ২০

  • সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৫৪১


বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী গেরিলা কমান্ডার মৌলভী সৈয়দ আহমদের বড় ভাই মুক্তিযোদ্ধা আলী আশরাফের মৃত্যুর পর ‘গার্ড অব অনার’ না দেয়ার প্রতিবাদ, মৌলভী সৈয়দ পরিবারকে নিয়ে এমপি’র নানামুখি ষড়যন্ত্র মৌলভী সৈয়দ আহমদ পরিবারের সদস্য সাংবাদিক ফারুক আবদুল্লাহ’র বিরুদ্ধে ডিজিটাল আইনে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বাঁশখালীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে স্বশস্ত্র হামলা করেছে সন্ত্রাসীরা। এতে সাংবাদিক ও মুক্তিযোদ্ধাসহ সহ অন্তত ১৫ থেকে ২০ জন কম বেশি আহত হয়েছেন।


২৪ আগষ্ট, সোমবার দুপুর ১২টার দিকে নগরীর জামালখানস্থ চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের শান্তিপুর্ন এক অবস্থান কর্মসুচী চলাকালে অজ্ঞাত সন্ত্রাসীরা স্বশস্ত্র এ ন্যক্কারজনক, নিন্দনীয় ও কাপূরুষোচিত হামলা চালায় বলে অভিযোগ করেছে উপস্থিত সাংবাদিক ও মুক্তিযোদ্ধারা।


হামলায় আহত মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের উপর ন্যাক্কারজনক এ হামলার জন্য বাঁশখালীর সাংসদ ও বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, সাংসদের পিএস বাহারছড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম ও বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিম উল হকের নেতৃত্বে সুসংগঠিত সন্ত্রাসীদের দায়ী করেন। পুলিশ ঘটনাস্থল থেকে এমপির অনুসারী হামলাকারী দুজনকে আটক করেছে।


চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ জানান, শান্তিপূর্ণ কর্মসূচিতে সাংবাদিক মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা অংশ নেয়। হঠাৎ এমপির লোকজন মিছিল নিয়ে এসে লাঠি সোটা দিয়ে পিঠিয়ে অবস্থান কর্মসূচি পণ্ড করে দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।


হামলায় আহত অন্যান্যরা হলেন-মহানগর মুক্তিযোদ্ধা কামান্ডার মোজ্জাফফর আহমদ, বাঁশখালী কমান্ডার আবুল হাশেম, সাতকানিয়া কমান্ডার আবু তাহের মুক্তিযোদ্ধা আজিমুল ইসলাম ভেদু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অর্থ আবদুর রাজ্জাক,চট্টগ্রাম প্রেস ক্লাবের সা. সম্পাদক চৌধুরী ফরিদ,মৌলভী সৈয়দের ভাতিজা জয়নাল আবেদীন, জহির উদ্দীর মো বাবর, ইমরানুল ইসলাম তুহিন, সাবেক ছাত্রলীগ নেতা আবু সাদাত মো. সায়েম, মোবাশ্বের হোসেন সোহান,

কামরুল হুদা পাভেল সহ ১০/১২ জন প্রিন্ট,অনলাইন ও ইলেকট্রোনিক মিডিয়ার ফটো সাংবাদিক। গুরুতর আহত মৌলভী সৈয়দ আহমদের ভাতিজা, দক্ষিণ জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক জহির উদ্দীন মোহাম্মদ বাবর বলেন, বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী গেরিলা কমান্ডার মৌলভী সৈয়দ আহমদের বড় ভাই মুক্তিযোদ্ধা আলী আশরাফের মৃত্যুর পর ‘গার্ড অব অনার’ না দেয়ার প্রতিবাদ এবং ওই পরিবারকে নিয়ে এমপির নানামুখি ষড়যন্ত্র মৌলভী সৈয়দ আহমদ পরিবারের সদস্য সাংবাদিক ফারুক আবদুল্লাহ’র বিরুদ্ধে ডিজিটাল আইনে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আজকের এই প্রতিবাদ কর্মসূচি ও মানববন্ধনের আয়োজন করলে এমপির পেঠুয়া বাহিনী এ হামলা চালায়।


সিএমপির কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, মুক্তিযোদ্ধাদের একটি অবস্থান কর্মসূচিতে প্রতিপক্ষের কয়েকজন হামলা করেছে শুনেছি। তবে কতজন আহত হয়েছে জানিনা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে দুজনকে আটক করা হয়েছে।
অভিযোগের বিষয়ে জানতে বাঁশখালীর সাংসদ এমপি মোস্তাফিজ, বাঁশখালীর পৌর মেয়র শেখ সেলিমুল হক এবং এমপির পিএস তাজুল ইসলামের মোবাইলে বার বার ফোন করা হলেও কেউ ফোন রিসিভ বরেননি এবং কারো বক্তব্যও পাওয়া যায়নি।

উল্লেখ্য: গত ৩ আগস্ট সোমবার বিকেলে বাশঁখালী উপজেলার পুইছড়ি প্রেম বাজারে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশেও সন্ত্রাসীরা হামলা করেছিল

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪