1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার

বোয়ালমারীর ছত্রকান্দা কাঁদা মাটির রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ।

  • সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ২৫৯

এটা কোন ফসলি জমি নয়, বা কোন ইরি-বোরো ধানের ক্ষেতও নয়। এটা হলো ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের ছত্রকান্দার মোড় সংলগ্ন বটতলা থেকে পশ্চিম দিকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ হেমায়েত হোসেন এর বাড়ি যাওয়ার রাস্তা।

সামান্য বৃষ্টি হলেই প্রচন্ড কাঁদা-পানির সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। যানবাহন তো দুরের কথা পাঁয়ে হেঁটেই চলা যায় না।

এ রাস্তা নিয়ে এলাকাবাসীর দুর্ভোগের সীমা নেই। চরম দুর্ভোগে অতিষ্ঠ হয়ে এলাকাবাসী রাস্তায় ইরি-বোরো ধানের চারা রোপন করে প্রতিবাদ জানান।

জানাগেছে,ফরিদপুর-১ আসনের সাবেক সাংসদ আব্দুর রহমান এই রাস্তায় সরেজমিনে গিয়ে অগ্রাধিকার ভিত্তিতে পাকাকরনের উদ্যোগ গ্রহন করেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের ব্যাবস্থা গ্রহনের নির্দেশ দেন।তারপর থেকে অগ্রগতি শুরু হলেও পরবর্তীতে কেউ আর খোজ খবর ও গুরুত্ব না দেওয়ায় রাস্তাটি পাকাকরনে ধীরগতির সৃষ্টি হয়।

এই এলাকার বাসিন্দা কেন্দ্রীয় তাঁতী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মকিবুল ইসলাম বাবলু জানান,এলাকার মানুষ এ রাস্তা দিয়ে চলতে পারে না তাই প্রতিবাদ স্বরুপ আজ গতকাল ২৩আগস্ট রবিবার প্রায় দুই শত মিটার রাস্তা জুড়ে ধানের চারা রোপন করে।

এ ব্যাপারে শেখর ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল মোল্লা সাংবাদিকদের জানান,এ রাস্তাটি স্থানীয় সরকার মন্ত্রানালয়ের আওতাধীন, দৈর্ঘ্য প্রায় দুই কিলোমিটার। তার মধ্যে এক কিলোমিটার রাস্তা এইচ বি বি করনের টেন্ডার প্রক্রিয়া সম্পর্ন হয়ে ঠিকাদার নিয়োগও হয়েছিল,কিন্তু ঠিকাদার জেলে থাকায় কাজ বন্ধ রয়েছে । নতুন করে টেন্ডারের পর কাজ শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪