1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

রাজাপুরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

  • সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ১৭৩

ঝালকাঠির রাজাপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারির কারণে এ বছর সীমিত আকারে (১৫ আগষ্ট) শনিবার দিন ব্যাপী যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে পালিত হয় এ জাতীয় শোক দিবস। সীমিত কর্মসূচির অংশ হিসাবে সকাল ৭ টায় উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কাল পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিন ব্যাপী এ কর্মসূচি শুরু হয়।

সকাল ৯ টায় উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন সংলগ্নে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ করার পরে উপজেলা আওয়ামী লীগ, পুলিশ প্রশাসনসহ স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করেন। সকাল সাড়ে ৯ টায় ইউএনও মো: সোহাগ হাওলাদারের সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, সিনিয়র সহকারি পুলিশ সুপার (রাজাপুর-কাঠালিয়া সার্কেল) মো: সাখাওয়াত হোসেন, জেলা আ.লীগের সহ-সভাপতি এ্যাড. বাবু সঞ্জিব কুমার বিশ্বাস, উপজেলা আ.লীগ সভাপতি এ্যাড. এএইচএম খায়রুল আলম সরফরাজ, সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন, উপজেলা আ.লীগ সহ-সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, রাজাপুর থানা অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম সহ প্রমূখ।

আলোচনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক ও উপজেলা বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাগণসহ এলাকার রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।এদিকে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসটি উপজেলার রাজাপুর সরকারি কলেজ, আলহাজ্জ লালমোন হামিদ মহিলা কলেজ, রাজাপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,

রাজাপুর ফাজিল মাদ্রাসা, কেওতা ঘিগড়া ফাজিল মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও শহীদদের স্মরণে দোয়া-মোনাজাত সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়। এ ছাড়াও উপজেলাব্যাপি কর্মসূচীর মধ্যে ছিলো সূর্যোদয়ের সাথে সাথে সরকারী,

বেসরকারী ও স্বায়িত্বশাষিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ উপজেলার সকল মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়ার আয়োজন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪