1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

দীঘিনালায় সন্ত্রাসীদের গুলিতে সোনামিয়া টিলা ভূমি রক্ষা কমিটির নেতা মালেকের স্ত্রীর মৃত্যু

  • সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ১৬৪

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় উপজাতি সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে মোর্শেদা বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই নারীর আঃ আহাদও আহত হয়। ৫ আগস্ট দিবাগত রাত ২টার দিকে দীঘিনালার বাবুছড়া গুচ্ছগ্রামে এই ঘটনা ঘটে।

নিহত মোর্শেদা বেগম উপজেলার বাবুছড়া ইউনিয়নের সোনামিয়া টিলার ৮১২ বাঙ্গালী পরিবারের ভূমি রক্ষা কমিটির সভাপতি আব্দুল মালেকের স্ত্রী।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব বলেন, সন্ত্রাসীরা গভীর রাতে আব্দুল মালেকের ঘর লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করে পালিয়ে যায়। এতে মোর্শেদা ও তার ছেলে মো. আহাদ (১০) গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয়রা তাদের গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মোর্শেদাকে মৃত ঘোষণা করেন। আহাদ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

তবে এ ঘটনায় কারা জড়িত তা এখনো জানা জানা যায়নি। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের ধারণা, পাহাড়ে বিবাদমান রাজনৈতিক সংগঠনগুলোর এলোপাথাড়ি গোলাগুলিতে মোর্শেদা বেগম নামে ওই নারীর মৃত্যু হয়েছে।

এদিকে ঘটনার পরপরই এর প্রতিবাদে উত্তপ্ত হয়েেউঠে দীঘিনালা। স্থানীয় গুচ্ছগ্রামবাসী ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীরা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে বিক্ষোভ মিছিলসহ সড়ক অবরোধ করে রাখে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪