1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন

১২ হাজার বৃক্ষরোপনের উদ্যোগ কালীগঞ্জে স্বদেশী-প্রবাসী কল্যাণ ফোরামের বনায়ন কর্মসূচি

  • সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৩৭০

‘‘আসুন সবাই করি বৃক্ষ রোপন, সবুজ শ্যামল হোক আপন ভুবন’’ প্রতিপাদ্যে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন কালীগঞ্জ স্বদেশী প্রবাসী কল্যান ফোরামের সামাজিক বনায়ন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের মৈশাইর এলাকার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও সড়কের পাশে বৃক্ষরোপনের মধ্য দিয়ে এ বনায়ন কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের একদল স্বেচ্ছাসেবী। উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ১২ হাজার ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষরোপনের উদ্যোগ নেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

সংগঠনের সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাংস্কৃতিক সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব আরিফ আমান ভূঁইয়ার পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. লোকমান হোসেন খান, সংগঠনের সহ-সভাপতি এ্যাড. মুহাম্মদ আতিকুর রহমান, যুগ্ম সম্পাদক সাংবাদিক রফিক সরকার, কোষাধ্যক্ষ এ্যাড. মুহাম্মদ রাশিদুল হাসান, নির্বাহী সদস্য মোশাহেদা বেগম, কাজী গোলাম রাব্বানী রোমান, সদস্য আদেল হক ভূঁইয়া, মো. শাহজাহান শেখ, হারুন-অর-রশিদ প্রমুখ।

জানা গেছে, দেশের করোনা পরিস্থিতিতে স্থানীয় মানুষকে সচেতন করতে সামাজিক দায়বদ্ধতা থেকে সংগঠনের পক্ষ থেকে উপজেলার বিভিন্নস্থানে সচেতনতামূলক পোস্টার সাঁটানো হয়েছে। পাশাপাশি স্থানীয় অস্বচ্ছল পরিবারের জন্য বিনামূল্যে করোনা টেস্টের ব্যবস্থা করেছে স্বেচ্ছাসেবী সংগঠনটি।

এরই ধারাবাহিকতায় কালীগঞ্জ স্বদেশী প্রবাসী কল্যান ফোরামের উদ্যোগে সামাজিক বনায়ন কর্মসূচি গ্রহন করা হয়। এ কর্মসূচির আওতায় সংগঠনটি উপজেলার কালীগঞ্জ পৌরসভা, নাগরী, তুমলিয়া, বক্তারপুর,

জামালপুর, জাঙ্গালীয়া, বাহাদুরসাদী ও মোক্তারপুর ইউনিয়নে ১২ হাজার ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষরোপনের উদ্যোগ গ্রহন করেছে। যা পর্যায়ক্রমে সমস্ত উপজেলায় বাস্তবায়ন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪