1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০১:২০ অপরাহ্ন

রসিকের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর মূর‌্যালের প্রস্তুতি মূলক কার্যক্রম অব্যহত

  • সময় : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৩৮৫

শনিবার ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর মূর‌্যাল পরিস্কার করা সহ দিবসটি পালনের লক্ষ্যে সমস্ত প্রস্তুতি সম্পণ্য করা হচ্ছে।

আসছে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের একই তারিখের রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে নৃসংশভাবে হত্যা করেছিল একদল পথ হারা সৈনিক। তারই ধারাবাহিকতায় প্রতিবছর বাংলাদেশের আপামর জনগণ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস হিসেবে পালন করে আসছে। আসছে ১৫ আগষ্ট ৪৫ তম জাতীয় শোক দিবসের প্রস্তুতি হিসেবে দেশ ব্যাপি চলছে নানা আয়োজনের প্রস্তুতি।

রংপুরেও ব্যতিক্রম নয়, রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নির্দেশনায় একঝাঁক পরিচ্ছন্ন কর্মি রংপুরে অবস্থিত বঙ্গবন্ধুর মূর‌্যালসহ পুরো রংপুর জুরে পরিস্কার-পরিচ্ছন্নতা ও রংপুরে দিনটি উৎযাপনের উপযোগী করে তুলছে।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় বঙ্গবন্ধুর মূর‌্যাল ধোঁয়া-মোছার কাজ চলছে। এ ব্যাপারে রসিকের পরিচ্ছন্ন কর্মকর্তা, পরিচ্ছন্ন বিভাগ অঞ্চল মিজানুর রহমান মিজু বলেন, রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে এবং মেয়র মহাদয়ের নির্দেশনায় আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের সদেস্যদের ১৯৭৫ সালের ১৫ আগষ্ট যাদের হত্যা করা হয়েছিলো তাদের স্বরণে আগামী ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন করার লক্ষ্যে বঙ্গবন্ধুর মূর‌্যালের প্রস্তুতি প্রায় শেষের দিকে। ইনশাল্লাহ আমরা সকলকে নিয়ে যথা সময়ে দিবসটি পালন করবো ।

এ ব্যাপারে রসিক মেয়র ব্যপক আন্তরিকতার জন্য ধন্যবাদ। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, রংপুর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক লিটন মিয়া, পরিচ্ছন্ন সুপার ভাইজার একরামুল হক, রাশেদুল ইসলাম, সিরাজ মিয়াসহ একঝাঁক পরিচ্ছন্ন কর্মী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪