1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন

বেশি ভাড়া আদায়ের কারণে নাফ পরিবহনের যাত্রীদের ক্ষোভ

  • সময় : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ১৯৯

সড়কে গণপরিবহনে বাড়তি ভাড়ার নৈরাজ্য চলছেই। কোনোভাবেই পরিবহন কর্মীদের বেশি ভাড়া নেয়া ঠেকানো যাচ্ছে না। শহরে লোকাল বাসের কর্মীরা যাত্রীদের কাছ থেকে প্রতিদিনই দ্বিগুণ ভাড়া আদায় করছে। দাঁড়িয়েও যাত্রী বহন করা হচ্ছে। একই অবস্থা দেখা গেছে দূরপাল্লার বাসে। ৬০ শতাংশ বর্ধিত ভাড়া আদায়ের কথা থাকলেও পরিবহন কোম্পানিগুলো যাত্রীদের কাছ থেকে ৯০ শতাংশ আবার কেউ কেউ ১০০ শতাংশ বেশি ভাড়া আদায় করছে।

ভাড়া বেড়ে যাওয়ায় যাত্রীর সংখ্যা কমে গেছে। ইচ্ছেমতো বাড়তি ভাড়া আদায় করলেও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে কেউ তোয়াক্কা করছে না।

করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্বের কোনোটিরই তোয়াক্কা করছে না নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিমরাইলে নাফ গণপরিবহন মিনিবাস গুলো।

তাদের নজর( ১০০) শতাংশ যাত্রী বসিয়ে অতিরিক্ত( ৬০) শতাংশ ভাড়া আদায়ের দিকে। সরোজমিনে গিয়ে দেখা গেল চিটাগাংরোড থেকে মদনপুরে যেতে আগে নিত ১০টাকা এখন নিচ্ছে ২০ টাকা। বাড়তি টাকা কেন নেওয়া হচ্ছে এক যাত্রী প্রশ্ন করাতে গাড়িতে থাকা যাত্রী ও হেলপারের সাথে একপর্যায়ে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। চিটাগাং রোড বাস স্ট্যান্ডে কিছু যাত্রীর সাথে কথা বলে জানা যায়-নাফ পরিবহন নতুন অবস্থায় তাদের কার্যক্রম ও যাত্রী সেবা হিসেবে খুবই ভালো ছিল কিন্তু ইদানিং পরিবহন ব্যবস্থা খুবই নিম্ন মানের ও ড্রাইভার ও হেলপারদের আচরণ খুবই লজ্জাজনক।

সোমবার ওই বাস টার্মিনাল গুলো তে গিয়ে দেখা গেছে, পাশাপাশি দুই সিটে একজন বসার নিয়ম থাকলেও সব বাসেই পাশাপাশি সিটে বসছেন দুইজন। বাসে জীবাণুনাশক স্প্রে দেয়াসহ এবং আনুষঙ্গিক কোন নিয়মনীতি মানছে না গণপরিবহন গুলো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪